ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

পুলিশী প্রহরায় ক্যাম্পাস ছাড়লেন ভিসি নাসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১, ৩০ সেপ্টেম্বর ২০১৯

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক পদত্যাগের সুপারিশের কয়েক ঘণ্টার মাথায় পুলিশী প্রহরায় ক্যাম্পাস ত্যাগ করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে নিজের কোয়ার্টার থেকে গাড়িতে করে ক্যাম্পাস ত্যাগ করেন তিনি। ভিসি নাসির ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন বলে জানান গোপালগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম। 

দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছারিতা, ক্ষমতার অপব্যবহার ও সাংবাদিক লাঞ্চিতসহ বিভিন্ন অভিযোগে ভিসি নাসিরের পদত্যাগের দাবি জানিয়ে আসছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলন ঠেকাতে হামলার ঘটনাও ঘটেছে কয়েকদফা।

এমন অবস্থায় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ইউজিসি ভিসির বিরুদ্ধে ওঠা অভিযোগসমূহ খতিয়ে দেখলে সত্যতা মিলে। ফলে, ভিসির পদত্যাগের সুপারিশ করে প্রতিবেদন প্রকাশ করে মঞ্জুরি কমিশন। সুপারিশের কয়েক ঘণ্টার ব্যবধানে ক্যাম্পাস ত্যাগ করেন ওই ভিসি। 

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ভিসি নাসির অসুস্থ ও ক্যাম্পাসে অনিরাপদ বোধ করছেন। তাই ক্যাম্পাস ত্যাগ করছেন। তবে তিনি কোথায় গেছেন, তা জানেন না বলে জানান জেলা প্রশাসক।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপাচার্য নাসির ক্যাম্পাস ছেড়ে যাওয়ার সময় তার গাড়ির সামনে পুলিশের একটি গাড়ি দেখা গেছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে স্লোগান দেন।

শিক্ষার্থীদের দাবি, আমরা ভিসির পদত্যাগ চেয়েছি। প্রধানমন্ত্রীর নিকট আমরা আমাদের সমস্যার কথা বলবো। প্রধানমন্ত্রী দেশে ফিরে যে সিদ্ধান্ত দিবেন, তাই মেনে নেয়া বলে জানান শিক্ষার্থীরা। 

আই/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি