ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১২, ১৭ আগস্ট ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বিজ্ঞান অনুষদের চতুর্থ তলায় এ গবেষণাগারের উদ্বোধন করেন। একইসঙ্গে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে বায়োফিজিক্স এন্ড বায়োমেডিসিন রিসার্চ ল্যাবরেটরি এবং এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফি বিভাগে জিওস্পেশাল এনালাইসিস এন্ড ক্লাইমেট মডেলিং ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে।

গবেষণাগার তিনটি উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক ড.  শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এস.এম. মোস্তফা কামাল, আইআইইআর-এর পরিচালক অধ্যাপক ড. মোহাঃ মেহের আলী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গবেষণাগার আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল। আমার দায়িত্বকালের শেষ প্রান্তে এসে তিনটি ল্যাবরেটরি উদ্বোধন করতে পেরে আনন্দ অনুভব করছি। আমি বিশ্বাস করি এই তিনটি ল্যাবরেটরি বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীদের গবেষণা অভূতপূর্ব সাফল্য নিয়ে আসবে। এবং আমরা মনে করি এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণা ও উদ্ভাবনীতে অধিকতর আগ্রহী করে তুলতে পারবো।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি