ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নবীকে নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থী বহিষ্কার 

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:০৮, ২৭ অক্টোবর ২০২০

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার (২৬ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

যেখানে বলা হয়, ‘আপনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (স.) সম্পর্কে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আপনাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন-২০০৫ এর ধারা ১১ ( ১০ ) এর উপাচার্য মহাদয়ের ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বহিষ্কার করা হলো। একইসঙ্গে আপনাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা লিখিতভাবে আগামী ১০ দিনের মধ্যে রেজিস্ট্রার বরাবর জানানোর জন্য নির্দেশ প্রদান করা হলো।’

এদিকে গত ২৪ অক্টোবর তিথি সরকারকে ৭২ ঘণ্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো। পরে দাবির প্রেক্ষিতে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি