ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৫ ১৪২৮

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় জবি নীলদলের মানববন্ধন

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২৮, ৮ ডিসেম্বর ২০২০

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন নীলদল। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় সভাপতির বক্তব্যে নীলদলের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া বলেন, বর্তমান শিক্ষানীতির মাধ্যমে দেশবিরোধী ও স্বাধীনতাবিরোধী মন-মানসিকতা সৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তাই আমরা বাংলাদেশের পক্ষে, বাংলাদেশের স্বাধীনতার পক্ষে, বঙ্গবন্ধুর আদর্শের পক্ষে, উন্নত বাংলাদেশ সৃষ্টি করবে এমন শিক্ষা নীতি চাই।

জাকারিয়া মিয়া আরও বলেন, বাংলাদেশের শিক্ষানীতি সার্বজনীন হতে হবে। যাতে দেশপ্রেমিক নাগরিক সৃষ্টিতে সহায়ক হয়। আমরা সরকারের কাছে জোর দাবি জানাই শিক্ষানীতির আমূল সংস্কার করে নতুন শিক্ষানীতি প্রণয়ন এবং সেটার বাস্তবায়ন করা হোক। 

এছাড়া ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করে এ ধরণের ঘটনা যেনো আর না ঘটে সে ব্যাপারে উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান শিক্ষকরা।

কর্মসূচিতে এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমসহ নীলদলের বিভিন্ন শিক্ষক, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি