ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যবিধি মেনে স্নাতক পরীক্ষা নেবে কবি নজরুল বিশ্ববিদ্যালয়

জাককানইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:০৭, ২০ ডিসেম্বর ২০২০


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অনার্স চতুর্থ বর্ষের (৮ম সিমেস্টার) চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

রোববার (২০ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে তার কার্যালয়ে মেডিক্যাল পরিচালনা কমিটির সভা থেকে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

এসব পরীক্ষায় অংশ নিতে যাওয়া পরীক্ষার্থী ও হল পরিদর্শকদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্দেশনাগুলো হলো:-

১. প্রতিজন পরীক্ষার্থী ক্যাম্পাসে এসেই প্রথমে মেডিক্যাল সেন্টার থেকে স্বাস্থ্য পরীক্ষা করাবেন। সেখানে তাদের শরীরের তাপমাত্রা ও কোভিড-১৯’র প্রাথমিক লক্ষণসমূহ পরীক্ষা করা হবে।

২. পরীক্ষার্থীদের দুই দফা হাত স্যানিটাইজ করতে হবে। প্রথম দফায় পরিবহন থেকে নেমে মেডিক্যাল সেন্টারে ও দ্বিতীয় দফায় পরীক্ষার হলে প্রবেশের পূর্বে ও পরে।

৩. পরীক্ষার্থী, পরিদর্শকসহ পরীক্ষা সংশ্লিষ্ট সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

৪. সকলকেই ফেস মাস্ক ব্যবহার করতে হবে।

৫. পরীক্ষার হলগুলোকে স্প্রে মেশিনের সহায়তায় স্যানিটাইজ করার ব্যবস্থা নিবে মেডিকেল সেন্টার কর্তৃপক্ষ।

৬. পরীক্ষার পূর্বে কোন পরীক্ষার্থীর করোনা সন্দেহযুক্ত প্রাথমিক লক্ষণ পাওয়া গেলে তার জন্য পৃথক হলে পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করা হবে। সেসব হলের দায়িত্বে একজন ডাক্তার কিংবা নার্স নিয়োজিত থাকবেন, যারা হল পরিদর্শকের দায়িত্ব পালন করবেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি