ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে জবি শিক্ষার্থীর উপর হামলা

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ২০:২৪, ২৩ ডিসেম্বর ২০২০

রাজবাড়ী জেলার কালুখালীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দূর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন এস এম রুবেল নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী ও তার পরিবার। জমির দখল নিয়ে আজ বুধবার  এ হামলার ঘটনা ঘটে। ভুক্তোভোগী রুবেল বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আহত অবস্থায় এস এম রুবেলকে পাংশা সরকারি  হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় কালুখালী থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

হামলার শিকার হওয়া শিক্ষার্থী রুবেল বলেন, কালুখালী উপজেলার তফাদিয়া এলাকার দেলোয়ার শেখ, আরিফ, ও সোহেল রানা সেনা সদস্য আব্দুস সোবহানের জমি থেকে চুরি করে মাটি বিক্রি করছিল। একই সাথে আমাদের জমি থেকে বেশ কয়েকটি গাছ কেটে ফেলে তারা। বিষয়টি আমি কালুখালী থানা পুলিশকে জানানোর পরই পুলিশ ঘটনাস্থলে আসেন। পুলিশ ঘটনাস্থল ত্যাগ করা মাত্রই আমাকে মারপিট করেছেন তারা। ওই মাটি দস্যুরা তাকে প্রাণে মারার হুমকি দিয়েছে। এ ব্যাপারে কালুখালী থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

পাংশা হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রুবেল আরো বলেন, থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরও তারা আমাকে হুমকি দিচ্ছে। এখন পর্যন্ত পুলিশ এ ঘটনায় কোন ব্যবস্থা গ্রহণ না করায় আমি একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে চরম ভাবে হতাশার মধ্যে রয়েছি।

রুবেলের পিতা আবুল হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমাদের ওই জায়গা থেকে উচ্ছেদ করার জন্য ওরা আমাদের পিছু লেগেছে। ২০০৯ সালে আমাদের বাড়ীতে আগুন লাগিয়ে দিয়ে সর্বশান্ত করার চেষ্টাও করেছিল। এখনও তারা আমাদের উচ্ছেদ করার পায়তারা করে আসছে।

এ বিষয়ে কালুখালী থানার এস আই জাহাঙ্গীর বলেন, আমি কোর্টের কাজে ব্যস্ত থাকায় বিষয়টি নিয়ে এখন কিছু বলতে পারছি না। আগামীকাল আমি তদন্তে যাব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ওই শিক্ষার্থীর উপর হামলার বিষয়টি আমরা জেনেছি।

আরকে//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি