ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাবনায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের মানববন্ধন

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৭, ২৯ ডিসেম্বর ২০২০

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় গুচ্ছ পদ্ধতিতে বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা গ্রহণের মাধ্যমে বিভাগ পরিবর্তন ইউনিট চালুর দাবিতে পাবনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টা হতে পাবনা প্রেসক্লাবের সামনে জীবন কুমার সরকারের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ঐক্য ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ওবায়েদ বিন সাদ, আদনান হাবিব, আরেফিন দূর্জয়, সুমাইয়া আফরিন তন্নী, ফাহিম আল হাসিবুল প্রমুখ। তাদের এই দাবির সঙ্গে একাত্ততা প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য রাখেন মাসুদ রানা, রায়হান হোসেন পিয়াস, জয় সাহা প্রমুখ।

মানববন্ধনে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা প্রসঙ্গে ৩টি প্রস্তাবনা রাখেন তারা। প্রস্তাবনাগুলো হলো আলাদা আলাদা বিভাগ পরিবর্তন ইউনিট, মানবিকের সাথে বিভাগ পরিবর্তন একই প্রশ্ন এবং নিজ বিভাগেই বিজ্ঞান বিভাগের সাথে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান প্রশ্ন রেখে পরীক্ষা। 

উল্লেখ করা হয়, যারা বিজ্ঞান বিষয় নিয়ে পড়বে তারা শুধুমাত্র বিজ্ঞান দাগাবে, আর যারা বিভাগ পরিবর্তন ইউনিটে পরীক্ষা দিবে তারা বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ের উপর পরীক্ষা দিবে।
  
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা পাবনা জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে ঘন্টাব্যাপী সমাবেশ করে। সমাবেশ শেষে তারা জেলা প্রশাসক কবীর মাহমুদের একটি স্মারকলিপি প্রদান করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি