ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিভাগগুলো চাইলে পরীক্ষা নিতে পারবে: রাবি উপাচার্য 

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:২০, ১ ফেব্রুয়ারি ২০২১

বিভাগগুলো চাইলে যে কোন সময় স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের পরীক্ষা নিতে পারবে। বিভাগের সভাপতিরা যদি পরীক্ষা নেয়ার ব্যাপারে আবেদন করে তাহলে সেটা অনুমতি দিয়ে দেয়া হবে। তবে আবাসিক হল খোলার ব্যাপারে কোন সিদ্ধান্তে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

(সোমবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চর্তুথ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে সাক্ষাত করলে এসব কথা জানান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান।

উপাচার্য আবদুস সোবহান বলেন,‘আমি চাইনা শিক্ষার্থীদের শিক্ষাজীবন থেকে একটি দিনও নষ্ট হোক। আমিও চাই তোমরা সুন্দরভাবে শিক্ষা জীবন শেষ করো। তোমরা বিভাগের সভাপতিকে বলো স্বাস্থ্যবিধি মেনে যেনও পরীক্ষা নিয়ে নেন। পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন আপত্তি নেই। বিভাগ যে কোন সময় পরীক্ষা নিতে পারবে।'

সাক্ষাতে আলোচনার বিষয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ সাকী বলেন,‘আমরা হল খুলে পরীক্ষা নেয়াসহ ৪ দফা দাবি নিয়ে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের সাথে সাক্ষাত করলে তিনি আমাদের দাবির সঙ্গে একমত পোষণ করে পরীক্ষার ব্যাপারে আমাদের আশ্বস্থ করেন। কিন্তু হল খোলার বিষয়ে প্রশাসন কোন সিদ্ধান্ত নেয়নি বলে জানান। আমরা চাই, স্বাস্থ্যবিধি মেনে হল খুলে পরীক্ষাগুলো নেয়া হোক। এতে শিক্ষার্থীদের ভোগান্তি কমবে।’

প্রসঙ্গত, গতকাল রোববার চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার তারিখ ঘোষণাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন করেছে রাবি শিক্ষার্থীরা। আগামী বৃহস্পতিবারের (৪ ফেব্রুয়ারি) মধ্যে দাবি মেনে নিয়ে পরীক্ষার তারিখ ঘোষণা না করলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেয় তারা। 
কে আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি