ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিডিইউতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ১ এপ্রিল ২০২১

ওয়েবসাইট উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন। বৃহস্পতিবার (১ এপ্রিল ২০২১) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর নগর কার্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিষয়ে সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর টেকনিক্যাল সাব কমিটির ৫ম সভায় এই ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এর সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই ওয়েবসাইট উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাজ্জাদ ওয়াজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আহসান-উল-আম্বিয়া, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সিনিয়র সিম্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনুল কবীর, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযয়ে এসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মেরাজ আলী, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. সাফিউজ্জামান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোগ্রামার মো. মানিক আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামার মো. হাফিজুর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হওয়াওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) ভর্তিচ্চুরা ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত প্রাথমিক আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল ২০২১) দুপুর ১২ টায় আবেদন শুরু হওয়ার পর থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ২০ হাজারেরও অধীক ভর্তিচ্চু তাদের প্রাথমিক আবেদন সম্পন্ন করেছেন।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি