ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাবিতে হল খুলছে ১০ অক্টোবর, ক্লাস শুরু ১৬ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ৫ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:২৪, ৫ অক্টোবর ২০২১

আগামী ১০ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরাও হলে উঠতে পারবেন। আর শ্রেণিতে শিক্ষার্থীদের উপস্থিত রেখে পাঠদান শুরু হবে আগামী ১৬ অক্টোবর। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অমর একুশে হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইশতিয়াক এম. সৈয়দ এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. ইশতিয়াক বলেন, আজ (৫ অক্টোবর) স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য হল খোলা হয়েছে। আগামী ১০ অক্টোবর স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের হলে উঠানো হবে।

এদিকে, সন্ধ্যায় অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় ১৬ অক্টোবর থেকে সশরীরে শ্রেণি কার্যক্রম শুরুর বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আকরাম হোসেন বলেন, ‘১০ তারিখ থেকে সব শিক্ষার্থী হলে উঠতে পারবেন। এরপর ১৬ তারিখ থেকে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে।’

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় ন্যূনতম একডোজ টিকা গ্রহণ সাপেক্ষে ৫ অক্টোবর প্রথম পর্যায়ে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের হলে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও বিজ্ঞান গ্রন্থাগার খুলে দেওয়ার কথা জানিয়েছিল কর্তৃপক্ষ। সেই অনুযায়ী ২৬ সেপ্টেম্বরেই গ্রন্থাগারগুলো খুলে দেওয়া হয়।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি