ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

১ অক্টোবর থেকে ঢাবি’র ভর্তি পরীক্ষা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ২৯ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৫:৫৬, ২৯ সেপ্টেম্বর ২০২১

১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। প্রথমদিনে অনুষ্ঠিত হবে ২০২০-২১ শিক্ষাবর্ষের 'ক' ইউনিটের পরীক্ষা। 

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভর্তি পরীক্ষা বিষয়ক এক সংবাদ সম্মেলনে একথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সময় উপাচার্য জানান, পহেলা অক্টোবর 'ক', ২ অক্টোবর 'খ', ২১ অক্টোবর 'গ', ২৩ অক্টোবর 'ঘ' এবং ৯ অক্টোবর 'চ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের ভোগান্তি ও আর্থিক দিকটি লক্ষ্য রেখে এ বছর প্রথমবারের মতো দেশের সাতটি বিভাগের সাতটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞার ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

তিনি আরও জানান, এ বছরের ভর্তি পরীক্ষায় মোট পাঁচটি ইউনিটে ৭১৪৮ টি আসনের বিপরীতে মোট আবেদন করেছে ৩২ হাজার ৪৩৪০ জন। 
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক রয়েছে উল্লেখ্য করে তিনি বলেন, এ বছর আমাদের সাতটি বিভাগে সাতটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় যেন কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি