ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হাবিপ্রবিতে `ক ইউনিটের` ভর্তি পরীক্ষা সম্পন্ন

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৭, ১৭ অক্টোবর ২০২১

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সুষ্ঠুভাবে বিজ্ঞান বিভাগের ক ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। 'ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে জিএসটি গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরু হয়েছে। বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশের ২৬টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় অংশ নিতে বেলা ১১টা থেকেই হাবিপ্রবি কেন্দ্রে প্রবেশ করেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। প্রিয় সন্তানকে নিরাপদে পরীক্ষার হলে ঢুকিয়ে বাহিরে প্রার্থনা করতে দেখা যায় অনেক অভিভাবককে।  

পরীক্ষা শুরুর পর বিভিন্ন কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, 'বাংলাদেশে আজ একটি ইতিহাস রচিত হলো। গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে মুক্তি পেয়েছেন।' 

তিনি আরও বলেন, আজকের পরীক্ষায় উপস্থিতির হার অনেক বেশি, প্রায় ৯৮% এর মতো এবং সবাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিয়েছে। পরিশেষে এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

ভর্তি পরীক্ষার আইন-শৃঙ্খলা বিষয়ে হাবিপ্রবির সহকারী প্রক্টর ড. মো: ইয়াছিন প্রধান বলেন, 'আমরা পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের পূর্বপ্রস্তুতি সম্পন্ন করেছিলাম এবং সর্বোচ্চ সতর্ক থাকায় কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। বাকি পরীক্ষাগুলোও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে বলে প্রত্যাশা করি।'

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে এবারের পরীক্ষা সম্পন্ন করতে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন সহযোগিতা করতে দেখা গেছে। কেন্দ্রে প্রবেশের মুখে হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন অভিভাবকেরা। আগামী ২৪ অক্টোবর 'বি' এবং ১ নভেম্বর 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি