ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাইগ্রেশন চান নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীরা

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৬, ১৪ নভেম্বর ২০২১ | আপডেট: ১৮:৫৭, ১৪ নভেম্বর ২০২১

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অনুমোদন, গুণগত মেডিকেল শিক্ষার মান ও হাসপাতালে পর্যান্ত রোগী না থাকায় মাইগ্রেশনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন ঢাকার নাইটিংগেল মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা।

রোববার (১৪ নভেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সামনে মাইগ্রেশনের এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘এই মেডিকেল কলেজের কর্তৃপক্ষ আমাদের মিথ্যা আশ্বাস এবং আদালতের কিছু কাগজপত্র দেখিয়ে ভর্তি করায়। কলেজ কর্তৃপক্ষ আমাদেরকে প্রথম বর্ষে বিএমডিসির রেজিস্ট্রেশন এনে দিবে বলে প্রতিশ্রুতি দেয় কিন্তু তারা এখনও রেজিস্ট্রেশন এনে দিতে পারে নাই। শুধু তাই নয় কলেজ কর্তৃপক্ষ কলেজের সকল শিক্ষা ব্যবস্থা সংক্রান্ত সুযোগ-সুবিধা থেকেও আমাদের বঞ্চিত করেছে। তারা আমাদের বিভিন্ন অজুহাত এবং অনেক সময় হুমকি দিয়ে দাবিয়ে রাখার চেষ্টা করে।

তারা আরও বলেন, ‘আমরা স্বাস্থ্য শিক্ষা থেকে পিছিয়ে পড়ছি এবং চূড়ান্ত পেশাগত পরীক্ষার পর আমরা কিভাবে ইন্টার্নশিপ করব তা আমাদের বোধগম্য নয়। বর্তমান পরিস্থিতে আমাদের ভবিষ্যৎ অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। এই মেডিকেল কলেজে থেকে স্বাস্থ্য শিক্ষা সম্পর্কিত পরিপূর্ণ জ্ঞান অর্জন আদৌ সম্ভব নয়, বিধায় আমাদের সকল শিক্ষার্থীদের অন্যত্র মাইগ্রেশনের ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।’
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি