ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কায় গেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষক

ববি প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৫, ২ মার্চ ২০২২

আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে শ্রীলঙ্কা যাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তিন সদস্যের একটি গবেষক দল। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক।

২ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত শ্রীলঙ্কার কলোম্ব বিশ্ববিদ্যালয়ে বিইসিকে প্রকল্পের ১০ম সমন্বয় সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক বিইসিকে প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায়ের নেতৃত্বে ৩ জন শিক্ষক অংশগ্রহণ করবেন।

অংশগ্রহণকারী গবেষক দলের অন্যান্য সদস্যরা হলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক মো. হাসনাত জামান ও মো. আবদুল্লাহ সালমান।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিইসিকে প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় জানান, প্রকল্পটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্ট, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে ক্লাইমেট চেঞ্জ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট এবং এনার্জি এফিসিয়েন্সি রিলেটেড কোর্স-কারিকুলামের মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে অগ্রণী ভূমিকা পালন করছে।

উল্লেখ্য, বিইসিকে প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এবং ইরাস্মাস মুন্ডাসের অর্থায়নে পরিচালিত। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান গবেষকরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি