ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

মেসেঞ্জারে কথা কাটাকাটির জেরে কুবিতে মারামারি

কুবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৭, ১২ এপ্রিল ২০২২ | আপডেট: ১০:৪৮, ১২ এপ্রিল ২০২২

মেসেঞ্জার গ্রুপে কথা কাটাকাটির জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০-১২ শিক্ষার্থী মারধরের শিকার হয়েছেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত এ মারামারির ঘটনা ঘটে। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ব বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের মেসেঞ্জার গ্রুপে কাউসার হোসেন আপনের সাথে এক বান্ধবীর কথা কাটাকাটি হয়। বিষয়টি ওই বান্ধবীর স্বামী বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের আবাসিক শিক্ষার্থী রিয়াজকে জানালে সে তার হলের বন্ধুদের জানায়। 

পরে সোমবার ইফতার শেষে ক্যাফেটেরিয়ার সামনে বিষয়টি নিয়ে আপনের কাছে জানতে চান ইনফরমেশন এন্ড কমিউনিকেশন বিভাগের শিক্ষার্থী রবিন হোসেন ও রসায়ন বিভাগের শিক্ষার্থী এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলভির ভূইঁয়া। 

কথা বলার এক পর্যায়ে তারা আপনকে ‘ক্যাম্পাসে পাকনামি কম করিস’ বলে কয়েকটি থাপ্পড় দেয়। 

বিষয়টি আপন তার বিভাগের সিনিয়র ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সহ-সম্পাদক সেলিম আহমেদ, আরিফ ও তার বন্ধু গালিবকে জানালে তারা রবিনের কাছে বিষয়টি জানতে প্রধান ফটকের সামনে যান। 

এসময় দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও শাখা ছাত্রলীগের নেতারা ক্যাম্পাস গেইটে মীমাংসার জন্য ডাকলে সেখানে দুই গ্রুপের মধ্যে আবার উত্তেজনার সৃষ্টি হয়। এসময় দুই হলের সিনিয়র নেতাদের উচ্চবাচ্য করতে দেখা যায়। পরে দুই গ্রুপকে হলে ফিরে যেতে বললে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর ও মুক্তমঞ্চে ফের হাতাহাতিতে জড়িয়ে পড়ে উভয় গ্রুপ। 

এঘটনায় উত্তেজনা বিরাজ করছে ক্যাম্পাসে। 

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ঘটনাটির প্রত্যক্ষদর্শী প্রক্টরিয়াল টিম। পরে শিক্ষার্থীদের হলে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস উল ইসলাম বলেন, বিষয়টি অবগত হওয়ার পর শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে রাখার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রক্টর (ভারপ্রাপ্ত) ওমর সিদ্দিকী বলেন, প্রক্টরিয়াল টিম ছাত্রলীগ নেতাদের সাথে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এখন যেহেতু উভয় পক্ষ উত্তেজিত, তাই আজকে আর বসবো না। আগামীকাল উভয়পক্ষের সাথে বসে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে প্রক্টরিয়াল টিম।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি