ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

মেধা মননে সঙ্কট কাটবে দেশীয় চলচ্চিত্রের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২৩ এপ্রিল ২০২২

আবারও ঘুরে দাঁড়াবে দেশীয় চলচ্চিত্র। তথ্য প্রযুক্তির হাত ধরে সৃজনশীল চিন্তাধারায় বিশ্ব দরবারে আমাদের চলচ্চিত্রের সুনাম বয়ে নিয়ে আসবে এক ঝাঁক স্বপ্নবাজ নির্মাতা। সিনেমা পড়ুয়া এই দলটিই হয়ে উঠবে বিনোদনের সবচেয়ে বড় গণমাধ্যমের তরুণ তুর্কি। 

সম্প্রতি পবিত্র মাহে রমজান উপলক্ষে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের আয়োজনে সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিল-এ বক্তব্যকালে এমন আশাবাদের কথাই ব্যক্ত করেন উক্ত বিভাগের চেয়ারম্যান এবং জাতীয় চলচ্চিত্রপ্রাপ্ত দর্শক নন্দিত নির্মাতা মতিন রহমান। 

বিশ্ববিদ্যালয়টির চলচ্চিত্র পড়ুয়া শিক্ষার্থীদের এই মিলনমেলায় তিনি আরো ব্যক্ত করেন, ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থীদের নানা সাফল্য ও সম্ভাবনার কথা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইউনুস মিয়া, রেজিস্টার  এম এ মতিন রহমানসহ বিভাগের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের শিক্ষক ভাস্বর বন্দ্যোপাধ্যায়, ফেরদৌস আলম, কাজী সালমানসহ শিক্ষার্থীবৃন্দ। 

বক্তব্য প্রদানকালে শিক্ষক ভাস্বর বন্দ্যোপাধ্যায় জানান, সাংস্কৃতিক পরিমন্ডলে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের ভূমিকার কথা।

আধুনিক তথ্য ও প্রযুক্তিসমৃদ্ধ ক্যামেরা, লাইটসহ বিভিন্ন আনুষঙ্গিক উপাদানের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষার ক্ষেত্রে বিভাগের অগ্ররসরতার কথা ব্যক্ত করেন শিক্ষক ফেরদৌস আলম।

ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের বিভাগের অ্যালামনাইদের নির্মিত তথ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে শেষ হয় করোনা পরবর্তী স্বশরীরে অনুষ্ঠিত এই আয়োজন।

উল্লেখ্য, ২০০৪ সালে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে ফিল্ম এন্ড মিডিয়া বিভাগ। ইতোমধ্যে, প্রতিষ্ঠানটির বিভিন্ন শিক্ষার্থীরা চলচ্চিত্রের জন্য বয়ে নিয়ে এসেছে বিভিন্ন সম্মাননা, সেই সাথে দেশের প্রথম সারির বিভিন্ন গণমাধ্যমে কাজ করে যাচ্ছেন বেশ সফলতার সাথে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি