ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নোবিপ্রবিতে সামাজিক বিজ্ঞান ও কলা অনুষদ-সাইবার সেন্টারের ল্যাব উদ্বোধন

নোবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৪৮, ৮ জুন ২০২২ | আপডেট: ২২:৫০, ৮ জুন ২০২২

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদ এবং সাইবার সেন্টারের যৌথ উদ্যোগে স্থাপিত ল্যাব উদ্বোধন করা হয়েছে। এই ল্যাব থেকে বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিভাগের শিক্ষার্থীরা সুবিধা গ্রহণ করতে পারবে।

বুধবার (৮ জুন) সকাল ১১টায় নোবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের ৩য় তলায় নবনির্মিত ল্যাব রুমে ফিতা কেটে এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় উপাচার্য যৌথ উদ্যোগে ল্যাব স্থাপন করায় সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদ এবং সাইবার সেন্টারের প্রশংসা করেন।

তিনি বলেন, এর মাধ্যমে সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদ সহ অন্যান্য অনুষদের শিক্ষার্থীরাও ল্যাব সুবিধা গ্রহন করতে পারবে। দেশের উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের সকলকে স্বতঃস্ফূর্ত ভাবে এগিয়ে আসার আহবান জানান উপাচার্য।

অনুষ্ঠানে সভাপতির আলোচনায় সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদুতি সরকার সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এটি সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের শিক্ষার উন্নয়নের কাজে আসবে। এতদিন মুক্তিযুদ্ধ ইতিহাস বিভাগের গবেষণামূলক কার্যক্রমের জন্য কম্পিউটার সংকটের মধ্য থেকে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে সাইবার সেন্টার ল্যাবের ব্যবহারের মাধ্যমে উক্ত অনুষদের শিক্ষা ও গবেষণা খাতে নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে আমি আশা করি। সাইবার সেন্টার ল্যাব উদ্বোধনের পিছনে সাহায্য করা প্রত্যেক মানুষকে জানাই ধন্যবাদ।

সাইবার সেন্টারের পরিচালক মাহমুদুল হাসান রানা বলেন, এই ল্যাব বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য, যেকোন বিভাগ এই ল্যাবের সুবিধা গ্রহণ করতে পারবে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি