ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শাবিপ্রবির সঙ্গে গবেষণা প্রকল্পে কাজ করবে জার্মানি: রাষ্ট্রদূত 

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৮, ৩১ আগস্ট ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বিভিন্ন গবেষণা প্রকল্পে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার।

বুধবার দুপুরে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে সৌজন্য স্বাক্ষাৎকালে তিনি বলেন, দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে শাবিপ্রবির বিভিন্ন গবেষণা প্রকল্পে আমরা যৌথভাবে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নে সবসময় আমাদের সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে। পরিশেষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে সঠিক নেতৃত্বের জন্য উপাচার্যের প্রশংসা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদে বলেন, বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় শাবিপ্রবি। দেশে প্রথম অনলাইন ভর্তি কার্যক্রম, বাংলা সার্চ ইঞ্জিন পিপীলিকার উদ্ভাবন, দেশসেরা ডিজিটাল বিশ্ববিদ্যালয়সহ নানা অর্জন রয়েছে এ বিশ্ববিদ্যালয়ের। বর্তমানে শিক্ষার পাশাপাশি গবেষণার দিক দিয়েও অনেকদূর এগিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

এ সময় অন্যদের মধ্যে জার্মান রাষ্ট্রদূতের সহধর্মিণী বেটিনা ট্র্যোস্টার, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রধান ড. মোহাম্মদ আবদুল্লা আল সোয়েব, সহযোগী অধ্যাপক ড. অজিত ঘোষ উপস্থিত ছিলেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি