ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

দামালে মাতলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৫, ৯ ডিসেম্বর ২০২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের উদ্যোগে চলছে ৪ দিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী ‘সিনেশো-২০২২’। চারদিনব্যাপী এই সিনেশোর তৃতীয় দিন প্রদর্শিত হয়েছে পরিচালক রায়হান রাফির সুপারহিট সিনেমা দামাল।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দুপুর ২.৫০ ও বিকাল ৫টায় দুইটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সিনেমার প্রদর্শনীতে শিক্ষার্থীদের ব্যপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

আয়োজন সূত্রে জানা যায়, দামাল সিনেমার প্রত্যেকটি শো হাউজফুল গেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে সিনেমাটির তিনটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সিনেমা দেখে উচ্ছ্বসিত নাট্যকলা বিভাগের শিক্ষার্থী তৌফিক মেসবাহ বলেন, স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা নিয়ে এই সিনেমাটি নির্মিত। সিনেমাটি দেখে সেসময়কার আমাদের দেশের মানুষের ফুটবল আবেগ সম্পর্কে ধারণা পাওয়া যায়। ব্যাচের বন্ধুদের নিয়ে সিনেমাটি খুব উপভোগ করেছি।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী জুলিয়া জান্নাত বলেন, দামাল সিনেমায় আমাদের অদম্য যোদ্ধাদের দেখলাম। যারা মুক্তিযুদ্ধের সময় বিশ্বে আমাদের প্রতিনিধিত্ব করেছিলো। নিজের ক্যাম্পাসে বসে মুভি দেখলাম। আয়োজকদের ধন্যবাদ জানাই।

প্রদর্শনী সম্পর্কে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সাধারণ সম্পাদক নেহেরু রঞ্জন সরকার বলেন, আমরা চাই যে মানুষ সিনেমার সাথে থাকুক। সিনেমাকে ভালোবাসুক। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের মাঝে চলচ্চিত্র সচেতনতা বৃদ্ধির জন্যই মূলত আমাদের এই আয়োজন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি