ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

জবির ফাঁকা আসনে ভর্তির আজ শেষ দিন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:৪০, ১৬ জানুয়ারি ২০২৩ | আপডেট: ০৯:৫৮, ১৬ জানুয়ারি ২০২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির গণ আবেদনের আহ্বান করা হয়েছে। আবেদনের শেষ দিন হচ্ছে আজ।

সোমবার (১৬ জানুয়ারি) মধ্যে আবেদন করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা। এর আগে শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্ধারিত মেধাক্রমে শিক্ষার্থীদেরকে ১৫-১৬ জানুয়ারির মধ্যে (https://admission.jnu.ac.bd) ওয়েবসাইটে গিয়ে নিজ নিজ প্যানেলে লগ ইন করে ভর্তির জন্য আবেদন করতে হবে। আগামী ১৭ জানুয়ারি ভর্তির তালিকা প্রকাশ করা হবে

আরও জানানো হয়, বিজ্ঞান (এ) ইউনিটে ১০ হাজার মেধাক্রম, মানবিক (বি) ইউনিটে ৩ হাজার মেধাক্রম এবং বাণিজ্য (সি) ইউনিটে ১১০০ মেধাক্রম পর্যন্ত থাকা শিক্ষার্থীরা অনলাইনে ভর্তির আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা বাদে বিজ্ঞান ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য ৭ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে। 

অন্যদিকে প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা বাদে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য ৫ হাজার ৪০০ টাকা এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত বিভাগ এবং ইন্সটিটিউটসমূহের জন্য ৫ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান (এ), মানবিক (বি) ও  বাণিজ্য (সি) ইউনিটে যথাক্রমে ২৪১টি, ৪১টি ও ২টি আসন ফাঁকা আছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি