ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

‘বঙ্গবন্ধু স্কলার অ্যাওয়ার্ড’ পেলেন হাবিপ্রবির সুরাইয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮, ১৪ জুন ২০২৩

প্রধানমন্ত্রীর হাত থেকে ‘বঙ্গবন্ধু স্কলার অ্যাওয়ার্ড’ নিচ্ছেন সুরাইয়া

প্রধানমন্ত্রীর হাত থেকে ‘বঙ্গবন্ধু স্কলার অ্যাওয়ার্ড’ নিচ্ছেন সুরাইয়া

‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরে অধ্যয়নরত মোছা. সুরাইয়া আক্তার। হাবিপ্রবি থেকে প্রথম এই অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছেন সুরাইয়া।

সম্প্রতি তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত এক অনুষ্ঠানে মোছা. সুরাইয়া আক্তারের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সামাজিক বিজ্ঞান অধিক্ষেত্রে দেশের মধ্যে নির্বাচিত ২ জনের মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থী মোছা. সুরাইয়া আক্তার এই সম্মানে সম্মানিত হয়েছেন।

অনুভূতি প্রকাশ করে মোছা. সুরাইয়া আক্তার বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড ২০২২’ এর জন্য নির্বাচিত হওয়া এযাবতকালের সর্বাধীক আনন্দের অর্জন যা ভাষায় প্রকাশ করা অসাধ্য। এই অর্জন জননেত্রীর নেতৃত্বে কি করে দেশের কল্যাণে নিজেদের যাপিত জীবনের অভিজ্ঞতা, গবেষণালব্ধ জ্ঞান ও শিক্ষাকে কাজে লাগানো যায় সে বিষয়ে ভাবনার খোরাক যোগাবে। 

পদক প্রাপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেক খুশি হয়েছে। সুরাইয়া আক্তার আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরব বয়ে নিয়ে এসেছে। এটি নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। 

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা ও গবেষণা ভাবনায় পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক, ব্যবসায় শিক্ষা, আইন, ভৌত বিজ্ঞান ধর্মীয় শিক্ষাসহ মোট ১৬টি অধিক্ষেত্ৰে দেশের অভ্যন্তরীণ সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত ২২ মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হয়। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি