ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

পানিতে ডুবে দুই ছাত্রীর মৃত্যুতে বশেমুরবিপ্রবি’র তদন্ত কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ৭ আগস্ট ২০২৩

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের লেকের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করে একটি চিঠি ইস্যু করেছেন। ওই চিঠিতে তদন্ত কমিটিকে যথাশিঘ্র তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুজ্জামান ভূইয়া ও সদস্য সচিব প্রক্টর ড. কামরুজ্জামান।

কমিটির বাকি সদস্যরা হলেন গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, জীব বিজ্ঞান অনুষদের ডীন ড. মোহাম্মদ আলী খান, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি মো. রাজিব হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস.এম এস্কেন্দার আলী, একাউন্টিং ও ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান সাত সদস্যের তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে, গত ৩ আগস্ট ওই দু’শিক্ষার্থীর স্মরণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্মৃতিস্তম্ভের নির্মাণকাজ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব।

উল্লেখ্য, গত ১ আগস্ট (মঙ্গলবার) দুপুর সাড়ে ১২টায় বৃষ্টিতে ভেজার সময় পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী মোবাশ্বেরা তানজুম হিয়া পা-পিছলে লেকের পানিতে পড়ে ডুবে যান। এসময় হিয়াকে উদ্ধার করতে তার সহপাঠি তাসপিয়া জাহান রিতু লোকের পানিতে ঝাঁপ দেন। তারা দু’জনে পানিতে ডুবে মৃত্যুবরণ করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি