ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নেতৃত্বে তানভির-যোবায়ের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১৪ আগস্ট ২০২৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) গণমাধ্যমকর্মীদের একমাত্র সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) ৫ম কার্যনির্বাহী পরিষদের (২০২৩-২৪) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন একুশে টেলিভিশন অনলাইনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. তানভির আহমেদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক ইত্তেফাকের যোবায়ের ইবনে আলী। এবার কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে লড়েছেন ১৫ জন এবং মোট ভোটার ছিলেন ২৩ জন।

সোমবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থিত হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিসে নির্বাচন অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. ইয়াছিন প্রধান এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক আব্দুল মোমিন সেখ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও সংগঠনটির বিদায়ী (৪র্থ কার্যনির্বাহী কমিটি) সভাপতি আব্দুল্লাহ আল মুবাশ্বির ও সাধারণ সম্পাদক মাসুদ রানা নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন, সহকারী পরিচালক মিজানুর রহমান, সহকারী প্রক্টর মো. রুবায়েদ আল ফেরদৌস নোমান (সনেট)।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে মো. রুবাইয়াদ ইসলাম (চ্যানেল ২৪), যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ তানভীর হোসাইন (বাংলাভিশন), সাংগঠনিক সম্পাদক গোলাম ফাহিমুল্লাহ (যায়যায়দিন), অর্থ সম্পাদক অলংকার গুপ্তা (ডেইলি বাংলাদেশ), দপ্তর সম্পাদক নাঈম ইসলাম সংগ্রাম (রাইজিং বিডি), প্রচার ও  প্রকাশনা সম্পাদক  কাবির আব্দুল্লাহ ( দৈনিক নয়া শতাব্দী)। এছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন রিয়া রানী মোদক (প্রতিদিনের বাংলাদেশ)  রাহাত হোসেন (দৈনিক আজকালের বার্তা), মাহমুদ-ই-মুর্শেদ (দেশ দেশান্তর)।
 
প্রধান নির্বাচন কমিশনার ড. ইয়াছিন প্রধান বলেন, অত্যন্ত সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক সমিতির সকল সদস্যকে আমার শুভেচ্ছা ও নির্বাচিতদের জন্য শুভকামনা। নবীন কমিটির প্রতি প্রত্যাশা থাকবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে তারা পেশাগত দায়িত্ব পালন করে যাবে।

নবনির্বাচিত সভাপতি মো. তানভির আহমেদ বলেন, 'আলহামদুলিল্লাহ। আমার উপর আস্থা রাখার জন্য সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভোটগ্রহণে  সার্বিক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। হাবিপ্রবি সাংবাদিক সমিতি প্রতিনিয়ত চেষ্টা করে বিশ্ববিদ্যালয়ের সমসাময়িক সকল অনিয়ম-অসংগতি, সমস্যা-সম্ভবনা ও সফলতার খবর গণমাধ্যমের মাধ্যমে তুলে আনতে। এক্ষেত্রে আমি আমার সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের সকল সম্মানিত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকল শিক্ষার্থীর সার্বিক সহযোগিতা কামনা করছি। আপনাদের গঠনমূলক পরামর্শ ও সমালোচনা আমাদের কাজের গতিকে ত্বরান্বিত হবে। সেইসাথে আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করতে সকলের নিকট আহবান জানাই।'
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি