ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় মেরাথনে ইবি ছাত্রীর গোল্ড মেডেল জয়

প্রকাশিত : ১৬:৫৭, ২৯ মার্চ ২০১৯ | আপডেট: ১৭:৩৯, ২৯ মার্চ ২০১৯

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস মেরাথনে গোল্ড মেডেল জয় করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তামান্না আক্তার।

শুক্রবার সকাল ৮টায় ঢাকায় অনুষ্ঠিত এ মেরাথন প্রতিযোগিতায় সে প্রথম স্থান অধিকার করে।

বিজয়ী তামান্না বেলা সাড়ে ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এর কাছ থেকে পুরষ্কার গ্রহণ করেন।

জানা যায়, সকাল সাড়ে ৮ টায় রাজধানীর হাতির ঝিলের চক্রাকার রাস্তায় প্রায় সাড়ে ৭ হাজার মিটার এই মেরাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৬৫ টি বিশ্বিবদ্যালয়ের প্রতিযোগিদের পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করে তামান্না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, এটা আমাদের জন্য খুবই আনন্দদায়ক ও অনুপ্রেরণা। আমাদের খেলাধুলায় যে গৌরবোজ্জল ইতিহাস রয়েছে সেখানে একটি নতুন মাত্রা যুক্ত হলো। এ প্রতিযোগিতায় আশা করি আমরা আরো সফল হব।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক আসাদুর রহমান বলেন, আমি প্রত্যাশা করি ইসলামী বিশ্বিবদ্যালয় এ প্রতিযোগিতায় সর্বোচ্চ সাফল্য অর্জন করবে এবং সে সক্ষমতা আমাদের আছে।

‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মত গত ১৭ মার্চ শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প’।

জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে চ্যাম্পিয়নশিপে ৬৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে। খেলায় ইভেন্ট গুলোর মধ্যে রয়েছে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল।

উল্লেখ্য, মাসব্যাপী চ্যাম্পিয়নশিপে প্রত্যেক ইভেন্টের প্রথম ৩ জন বিজয়ীকে যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেয়া হবে। সর্বোচ্চ পদকজয়ী বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি