ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে গবি শিক্ষার্থীরা

প্রকাশিত : ১৬:৫২, ৪ মে ২০১৯

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকেই বৈরি আবহাওয়া ও প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের মূল গেইটে তালা লাগিয়ে প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে কোন কর্মকর্তা কর্মচারীকেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করতে দেয়নি তারা। এসময় উপাচার্যের পদত্যাগ দাবি করে স্লোগান দিতে থাকে বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

এপ্রসঙ্গে গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদ বলেন,‘গত এক মাস ধরে আমরা আমাদের বৈধ উপাচার্যের দাবি জানিয়ে আসলেও বর্তমান অবৈধ উপাচার্য ডা. লায়লা পারভিন চূড়ান্ত কোন সমাধান ছাড়াই ক্লাস, পরীক্ষা শুরু করার নির্দেশ দেন গত বৃহস্পতিবার। সেই সঙ্গে মুঠোফোনে তিনি হামলা, মামলার হুমকি দেন। এমন হুমকি দাতা ব্যক্তিকে উপাচার্য হিসেবে মানিনা। আমরা উনার পদত্যাগ চাই।’

বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি জানান,‘এমন উপাচার্যের অধীনে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। উনি ভুল স্বীকার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে বৈধ উপাচার্যের দাবিতে আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। এর আগে গত বৃহস্পতিবার ডা. লায়লা পারভিন সঙ্গে প্রভাবশালী মহল আছে জানিয়ে শিক্ষার্থীদের গ্রেফতারের হুমকি দেন। এতে, পদত্যাগের দাবি জানায় শিক্ষার্থীরা। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উপাচার্যের দাবি জানিয়ে আন্দোলনের ডাক দেন সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রনি।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি