ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১, || বৈশাখ ২৯ ১৪২৮

অল্প বৃষ্টিতে তলিয়ে যায় সিকৃবির রাস্তা

সিকৃবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৮:১৪, ৩ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:৫৫, ৩ অক্টোবর ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) দ্বিতীয় ফটকের রাস্তাটি অল্প বৃষ্টি হলেই পানিতে তলিয়ে যায়। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়। যার কারণে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থীকে দুর্ভোগ পোহাচ্ছে।

ভুক্তভোগীরা জানান, সাম্প্রতিক সময়ে রাস্তা নির্মাণ করা হলেও রাস্তার দুই পাশে ড্রেন তৈরি করা হয়নি। এতে সামান্য বৃষ্টিতেই  রাস্তা তলিয়ে যায়। এতে ঝুঁকি নিয়ে রিকশা, মটোরসাইকেল, সাইকেল ও সিএনজি চালিত অটোরিকশাকে চলাচল করতে হয়।

সিকৃবি কৃষি প্রকৌশল অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী হানিফ বলেন, অল্প বৃষ্টিতেই দ্বিতীয় ফটক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর হলের রাস্তায় পানি জমে যায়। এসব  ড্রেনের ময়লা পানি মারিয়ে চলাচল করতে হয় শিক্ষার্থীদের। এতে পায়ে  বিভিন্ন রকম চর্মরোগের সৃষ্টি হচ্ছে।

ভেটেরিনারি অনুষদের সাদিয়া বলেন, অল্প বৃষ্টিতেই রাস্তা পানি জমায় এতে হেটে যাওয়া যায় না। অধিক ভাড়া দিয়ে রিকশায় যেতে হয়।

বৃষ্টির কারণে শুধু শিক্ষার্থীরা নয়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তাসহ স্থানীয় জনগণকে বিড়ম্বনার শিকার হতে হয়। বৃষ্টির দিনে এ রাস্তায় চলাচলকারী সকল পরিবহন বিশেষ করে রিক্সা/সিএনজি অতিরিক্ত ভাড়া দাবি করে। নিরুপায় হয়ে অতিরিক্ত ভাড়াতে চলাচল করতে বাধ্য হয় দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস বিভাগের পরিচালক ও প্রকৌশলী মোঃ সারফুদ্দিন বলেন, দ্বিতীয় ফটকের রাস্তা ক্যাম্পাস নির্মাণ করেনি, সম্ভবত এটি সড়ক ও জনপদ বিভাগ করেছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি যদি কোনো পদক্ষেপ নিতে বলেন, তবেই তিনি ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান। 

আই/আরকে


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি