ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে পালিত বেরোবির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২, ১৬ অক্টোবর ২০১৯

বেরোবি প্রতিনিধি: রং-বেরঙের নানা প্রকারের ফ্যাস্টুন ও প্লেকার্ড, শিক্ষার্থীদের মুখে মুখে বাশিঁর মনোরোম তালের স্বর, সন্ধ্যায় ক্যাম্পাসে জাঁকজমকময় আর রঙ্গিন ব্যানারের আচঁলে বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পালিত হলো ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী।

আজ বুধবার সকাল সাড়ে নয় টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নাজমুল আহসান কলিমউল্লাহ’র নেতৃত্বে শুরু হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও শোভাযাত্রা। শোভাযাত্রা টি ক্যাম্পাস থেকে শুরু হয়ে নগরীর মডার্ণ মোড় প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। 

এরপর সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে, ২দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন শনিবার (১২অক্টোবর) সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি সূচনা করা হয়। উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ শুভেচ্ছা বাণী পড়ার মাধ্যমে পৃথক দুই দিনের কর্মসূচির উদ্বোধন করেন।
এরপর বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া’আর আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, ২০০৮ সালের ১২ অক্টোবর তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে এটি প্রতিষ্ঠা লাভ করে। বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য ছিলেন অধ্যাপক লুৎফর রহমান। বিশ্ববিদ্যালয়ে প্রায় দশ হাজার শিক্ষার্থীর বিপরীতে ১৮৪ জন শিক্ষক ও প্রায় ৫০০ জনের মতো কর্মকতা-কর্মচারী রয়েছে।

যেখানে চারটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, কেন্দ্রীয় মসজিদ, সেন্ট্রাল লাইব্রেরি, কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া, ছেলেদের জন্য দুটি আবাসিক হল ও মেয়েদের জন্য একটি আবাসিক হল, চারটি ডরমেটরি এবং নির্মাণাধীন রয়েছে মেয়েদের জন্য দশতলা‘শেখ হাসিনা’হল ও ড. ওয়াজেদ  রিসার্চ ইনস্টিটিউট। 

 

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি