ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১২ ১৪২৮

ঢাবির বঙ্গবন্ধু হলে `ট্যালেন্ট হান্ট` প্রতিযোগিতা সম্পন্ন

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৫২, ৩ নভেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে পর্যায়ক্রমে হলগুলোতে শুরু হয়েছিল মেধা অন্বেষণ বিষয়ক আয়োজন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় 'ট্যালেন্ট হান্ট-২০১৯'। গতকাল শনিবার হল পর্যায়ে পুরুস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মফিজুর রহমান বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

রবীন্দ্র, নজরুল, আধুনিক ও লোকসঙ্গীতে প্রথম হয়েছেন পর্যায়ক্রমে ইনান খান, নাফিজ নিয়াজ, নাফিজ নিয়াজ খান ও মাসুদ রানা। একক অভিনয়, একক নৃত্য ও আবৃত্তিতে প্রথম হয়েছেন পর্যায়ক্রমে ফিরোজ আলী, ইবনে রাফি ও রফিকুল আলম রকি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের অংশগ্রহণে গত ১ নভেম্বর  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর হল মিলনায়তনে এই আয়োজন শুরু হয়। আগামী ১৮ নভেম্বরের মধ্যে পর্যায়ক্রমে সব হলে এটি সম্পন্ন হবে।

প্রতিযোগীরা রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক সঙ্গীত, লোক সঙ্গীত, একক অভিনয়, একক নৃত্য ও আবৃত্তি করতে পারবেন।

হল পর্যায়ে প্রথম স্থান অধিকারীদের নিয়ে জানুয়ারি মাসে টিএসসি প্রাঙ্গণে কেন্দ্রীয় পর্যায়ে মূল প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রতিটি বিষয়ে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করবে তাদেরকে হল পর্যায়ে সার্টিফিকেট ও শুভেচ্ছা উপহার দিয়ে পুরস্কৃত করা হবে বলে জানান আয়োজকরা। কেন্দ্রীয় পর্যায়ে নির্বাচিত শিল্পীদের নিয়ে গড়ে তোলা হবে ‘ডাকসু সাংস্কৃতিক দল’।

আয়োজনে প্রধান সমন্বয়কের কাজ করছেন ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার ও সহযোগী সমন্বয়ক হিসেবে আছেন ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজ।

হল পর্যায়ে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন নিজ নিজ হল সংসদের সংস্কৃতি সম্পাদকরা।এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এণ্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবিরের নেতৃত্বে গঠিত বিচারক প্যানেলে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগের শিক্ষকমণ্ডলী থাকবেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার, হল সংসদের সহ-সভাপতি(ভিপি) আকমল হোসেন, সাধারণ সম্পাদক(জিএস) মেহেদী হাসান শান্ত, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) জুলফিকার হাসান পিয়াস ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইয়াছিন আরাফাত।

কেআই/আরকে


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি