ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

রাবির একাদশ সমাবর্তন আগামীকাল

মানিক রাইহান বাপ্পি

প্রকাশিত : ১১:২০, ২৯ নভেম্বর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামীকাল। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরই মধ্যে সমাবর্তনের সব প্রস্ততি শেষ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভিসি অধ্যাপক এম আবদুস সোবহান।

ভিসি জানান, বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. রঞ্জন চক্রবর্তী। এবারের সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারী ৮ হাজার ৮১৪ জনের মধ্যে নিবন্ধন করেছেন ৩ হাজার ৪৩২ জন গ্র্যাজুয়েট। 

এর মধ্যে কলা অনুষদের ১০টি বিষয়ে মোট ৬৬৬, আইন অনুষদের আইন বিষয়ে ৮৯, বিজ্ঞান অনুষদের ৮টি বিষয়ে ৩৭৭, বিজনেস স্টাডিজ অনুষদের ৪টি বিষয়ে ৫০৫, সামাজিক বিজ্ঞান অনুষদের ৯টি বিষয়ে ৫৮২, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ৩১০, কৃষি অনুষদের ৪টি বিষয়ে ৮৫, প্রকৌশল অনুষদে ৫টি বিষয়ে ১৩৫, চারুকলা অনুষদের দুটি বিষয়ে ৪৩ ও ইন্সটিটিউটসমূহে ৬ জন গ্র্যাজুয়েট স্নাতকোত্তর, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী নিবন্ধন করেছেন। এছাড়া এমবিবিএস ও বিডিএস ডিগ্রি ৫১১ ও ১২৩ জন নিবন্ধিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, ড. চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর ড. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি