ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাবি ছাত্রী ধর্ষণের বিচার দাবিতে নোবিপ্রবিতে মানববন্ধন

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৩, ৭ জানুয়ারি ২০২০

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচারের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ফিসারিজ এণ্ড মেরিন সাইন্স বিভাগের মাইনুদ্দীন পাঠনের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফিসারিজ এণ্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, রবিউল ইসলাম একই বিভাগের সহকারী অধ্যাপক শুভ ভৌমিক, এ্যাপ্লাইড কেমিস্ট্রি এণ্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সুজিত চন্দ্র পাল, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন। 

মানববন্ধনে ড. আব্দুল্লাহ আল মামুন বলেন ‘ধর্ষকদের সকলের সামনে শাস্তি নিশ্চিত করতে হবে, যেন এই ধরণের অপরাধ আর কখনো কেউ করতে উদ্যত না হয়।’

সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা বলেন, ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে বারবার ধর্ষণের মত ঘটনা ঘটছে। অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি নিশ্চিত করতে হবে।’

এছাড়া সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রমজান আলী, আরিফুল রহমান সৈকত, দিদার মাহমুদসহ অনেকে।

উল্লেখ্য, গতকাল ৫ জানুয়ারি সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ‘ক্ষণিকা’ বাস থেকে কুর্মিটোলা বাস স্টান্ডে নামেন। এ সময় কয়েকজন পেছন থেকে মুখ চেপে ধরে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে রাত ১০টায় বন্ধুদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি