ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে নিপীড়ন বিরোধী পদযাত্রা ও আলোক মিছিল

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৩৬, ৮ জানুয়ারি ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিপীড়ণ বিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন মিছিল হয়। বুধবার  সন্ধ্যা ৬টায় নোবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে আলোক প্রজ্জ্বলন হয়। পদযাত্রাটি নোবিপ্রবির প্রশাসনিক ভবনের নিচ থেকে শুরু হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল- আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. এম ফারুক উদ্দিন আহমেদ,মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, শিক্ষা প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওয়ালিউর আকন্দ, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম,সহকারী অধ্যাপক নুসরাত জাহান মিথিলা,যুগান্তর স্বজন সমাবেশের যুগ্ম আহবায়ক ইমরান হোসাইন শোহাইব, যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হক জয় সহ যুগান্তর স্বজন সমাবেশের সকল সদস্য বৃন্দ,বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। 

যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে আয়োজিত এ পদযাত্রায় নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল- আলম বলেন, ধর্ষণ ও যৌণ নিপীড়ন বন্ধে সকলকে সচেতন হতে হবে। সঠিক আইন প্রণয়ন করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

যুগান্তর স্বজন সমাবেশের আহ্বায়ক রিপন চন্দ্র শীল বলেন, আমরা নিপীড়ন রোধে চারটি দাবি উত্থাপণ করি। ১. ধর্ষণ প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর আলাদা টিম গঠন করতে হবে। ২.ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নয় সর্বনিম্ন শাস্তি মৃত্যুদণ্ড  নিশ্চিত করতে হবে।৩. আদালতে ধর্ষকের পক্ষে দাঁড়ানো আইনজীবির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।৪. নিপীড়ণকারীর পরিচয় জনসস্মুখে  প্রকাশ করতে হবে। এই নারকীয় ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় তাই নারীবান্ধব নগর ও দেশ গড়তে হবে।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি