ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘নাগিন সস’-এ মজেছেন অমিতাভ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯, ২২ ডিসেম্বর ২০২১

মঙ্গলবার অমিতাভ বচ্চন ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন। সেই ছবিতে দেখা যাচ্ছে সদাব্যস্ত বিগ বি তার ব্যস্ত কাজের শিডিউলের মাঝেই নিজের জন্য কিছুটা সময় বের করেছেন। সেই সময়েই ফুটবল ম্যাচ দেখছেন তিনি।

কিন্তু শুধু ম্যাচ নয়, তার সঙ্গে কয়েকরকমের ফাস্টফুডও খাচ্ছেন তিনি। সেখানে রয়েছে পাস্তা, গার্লিক ব্রেড, ফ্রেঞ্চ ফ্রাইস সঙ্গে এক বিশেষ ধরনের সস, নাগিন সস। 

অমিতাভের সেই সসেই মজেছে ইন্টারনেট। কী এই নাগিন সস, তা নিয়ে আগ্রহের শেষ নেই নেটিজেনদের। ছবি পোস্ট করে ক্যাপশনে অমিতাভ লিখেছেন, ‘দীর্ঘ কাজের পর বিরতি। প্রিমিয়ার লিগ ফুটবল, পাস্তা, ফ্রেঞ্চ ফ্রাইস, গার্লিক ব্রেড আর নাগিন সস!! আহাহাহহাহহাহা...এটার জন্য অস্থির হয়ে গিয়েছিলাম।

‘অমিতাভের সেই পোস্টের কমেন্ট সেকশনে এক নেটিজেন লিখেছেন,‘হা হা নাগিন সস, আমি অবশ্যই ট্রাই করব।’ তার প্রত্যুত্তরে অমিতাভ লিখেছেন, ‘এটা দারুণ ও তীব্র, বিভিন্ন পণ্য রয়েছে।’ এমনকি অমিতাভের পোস্টে কমেন্ট করে অভিষেক লিখেছেন তিনিও এই সস খেতে উদগ্রীব। 

কিন্তু কী এই নাগিন সস, তা জানতে মরিয়া ইন্টারনেট। নাগিন সস আসলে তৈরি হয় ভারতের বিভিন্ন অঞ্চলের ঝাল লঙ্কা থেকে। বিভিন্ন স্বাদে তৈরি হয় এই সস। এরমধ্যে সবচেয়ে জনপ্রিয় আসামের জনপ্রিয় লঙ্কা ভূক ঝালোকিয়া দিয়ে তৈরি হয় সস। তবে অমিতাভ যে সসটি খাচ্ছেন সেটি তৈরি হয়েছে কেরালার কান্থারি লঙ্কা থেকে। সাউথ ইন্ডিয়ার ফ্লেভারে তৈরি এই সস। কান্থারি লঙ্কার পাশাপাশি এই সসে আছে পেঁয়াজ, ভেজিটেবল ওয়েল, গার্লিক, ভিনিগার, আদা, নুন ও চিনি। ২৩০ গ্রাম এই সসের বোতলের দাম মাত্র ২৫০ টাকা। 

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি