ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

অমিতাভের উদারতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ৩ মার্চ ২০২২

বর্তমানে ‘ঝুন্ড’ নামক সিনেমাতে কাজ করছেন নায়কদের নায়ক অমিতাভ বাচ্চন। খুব তাড়াতাড়ি মুক্তি পাবে সিনেমাটি।

অমিতাভ বাচ্চন শুধু বড় মাপের অভিনেতাই নয়, বড় মনের মানুষও বটে। তার প্রমাণ পাওয়া যায় সম্প্রতি তার একটি কাজে। ‘ঝুন্ড’ সিনেমার জন্য নিজের সাম্মানির অনেকটাই মওকুফ করে দিয়েছেন তিনি। সিনেমার প্রযোজক সন্দীপ সিং-কে তিনি ডেকে জানিয়েছিলেন তাকে দেওয়ার বদলে ওই অর্থ যেন তিনি এই সিনেমাটি তৈরিতে ব্যবহার করেন।

‘ঝুন্ড’ পরিচালনার দায়িত্বে রয়েছেন মরাঠি পরিচালক নাগরাজ পপটলাল মঞ্জুল। ‘সাইরাত’ এবং ‘নাল’ সিনেমার পরিচালকের ‘ঝুন্ডে’ উঠে এসেছে নাগপুরবাসী ফুটবল কোচ বিজয় বারশের জীবনের গল্প। বস্তিতে বসবাসকারী একদল প্রতিভাবান ছেলেদের নিয়ে একটি ফুটবল দল গড়বেন বিজয়। সেইসব স্লাম ফুটবলারদের একত্রিত করে একটা টিম হয়ে ওঠার গল্প দেখা যাবে এই সিনেমায়। যে দায়িত্বে থাকবেন বিজয়। এই চরিত্রেই রয়েছেন অমিতাভ বাচ্চন।

সম্প্রতি, ‘ঝুন্ড’ সিনেমার প্রযোজক মিড ডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, সিনেমার বাজেট বেশ খানিকটা কমই ছিল অথচ বিজয়ের ভূমিকায় অমিতাভ বাচ্চন ছাড়া অন্য কাউকে তারা ভাবতেই রাজি ছিলেন না। এদিকে ফুটবলও অমিতাভের বড্ড প্রিয় খেলা। সিনেমার চিত্রনাট্য শুনে তিনি রাজি হয়ে যান অভিনয় করতে। গল্প ‘বিগ বি’র এতটাই ভালো লেগে যায় যে তিনি জানিয়ে দেন তাকে পুরো পারিশ্রমিক দিতে হবে না। তার বদলে ওই টাকা যেন পরিচালক সিনেমা তৈরির খাতে ব্যবহার করেন। অমিতাভের দেখাদেখি কিংবা নির্দেশে তার টিমও নিজেদের পারিশ্রমিক কম করে নিয়েছে এই সিনেমাতে।

সন্দীপ আরও জানান, এত কিছুর পরেও বিভিন্ন কারণে শ্যুটিংয়ের সময়ে অর্থনৈতিকভাবে সমস্যার সম্মুখীন হয়েছিলেন তারা। ২০১৮ সালে পুণেতে এই সিনেমার জন্য একটি সেট তৈরির কাজ শুরু করেছিলেন তার। তবে মাঝ পথেই অর্থাভাবে সেই কাজ বন্ধ হয়ে যায়। একবছর ধরে সেই কাজ আর এগোয়নি। কিন্তু টি-সিরিজ সংস্থার কানে এই খবর পৌঁছলে এবং তাদের গল্প পছন্দ হওয়ায় সিনেমাটি যোজনার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন তারা।
সুত্রঃ হিন্দুস্থান টাইমস
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি