ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘গলুই’ দেখতে আর বাধা নেই জামালপুরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ১০ মে ২০২২ | আপডেট: ২০:৩৯, ১০ মে ২০২২

সিনেমা হল না থাকায় বিকল্প ব্যবস্থায় জামালপুরে শাকিব-পূজা অভিনীত ‘গলুই’ সিনেমার প্রদর্শনীতে বাধা দেওয়ার ঘটনায় সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়।

পুরনো একটি আইনের কথা বলে জেলা প্রশাসন সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমাটির প্রদর্শন বন্ধের নির্দেশ প্রদান করে।

তবে এ নির্দেশনা ছিল মৌখিক। 'গলুই' প্রদর্শনী বন্ধ জানার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় শুরু হয়। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চিত্রনায়ক শাকিব খান, চিত্রনায়ক সিয়াম আহমেদ, চিত্রনায়িকা পূজা চেরিসহ অনেকেই তীব্র প্রতিবাদ জানায়।

তবে আশার কথা হলো, আবার ‘গলুই’ সিনেমার প্রদর্শনী চলবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিনেমাটি বিকল্প উপায়ে শিল্পকলা একাডেমিতে চালাতে কোনো বাধা নেই বলে জানিয়েছে।

সিনেমাটির পরিচালক এস এ হক অলিক আজ মঙ্গলবার বলেন, জামালপুরের ডিসি মুর্শেদা জামান ‘গলুই’ সিনেমাটি প্রদর্শনীর জন্য আবারও অনুমতি দিয়েছেন। আমরা দুইদিন পর আবার জামালপুরে ‘গলুই’ সিনেমাটি দেখানো শুরু করবো। আমাদের পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। বিশেষ ধন্যবাদ মাননীয় তথ্যমন্ত্রী ও তথ্য সচিব মহোদয়কে।

জামালপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মুকলেছুর রহমান বলেন, সিনেমাটির প্রদর্শনী বন্ধ রাখতে কোনো লিখিত নির্দেশনা ছিল না। যা বলা হয়েছিল সেটি ছিল আইনের আওতায়। তবে স্থানীয় লোকজনের আগ্রহে আমরা মৌখিকভাবে আবারও ছবির প্রদর্শনী চালাতে পরিচালককে বলা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি