ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জনিকে ক্ষতিপূরণ দেয়ার অর্থ নেই অ্যাম্বারের!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ৩ জুন ২০২২

জনি ডেপ ও অ্যাম্বার হার্ড

জনি ডেপ ও অ্যাম্বার হার্ড

প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় জয় হয়েছে হলিউডের বিখ্যাত অভিনেতা জনি ডেপের। সেইসঙ্গে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণও পাবেন তিনি। তবে, এই পরিমাণ অর্থ দেয়ার সঙ্গতি নেই জনির সাবেক স্ত্রী অ্যাম্বারের।

দু'জনের বিয়ে ভেঙেছিল পাঁচ বছর আগে। বিবাহ বিচ্ছেদের জন্য় আবেদন করতে গিয়ে জনির বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ আনেন অ্যাম্বার। শুধু যে ডিভোর্সের আবেদন করেন তা-ই নয়, সঙ্গে গার্হস্থ্য নিপীড়নের অভিযোগও এনেছিলেন।

জনির প্রাক্তন স্ত্রী-র অভিযোগ ছিল, মাদক সেবন করে ভাঙচুর চালাতেন অভিনেতা, মারধরও করতেন! প্রমাণ হিসেবে নিজের ও জনির কিছু ছবিও পেশ করেন তিনি। জনির কাছ থেকে ৭০ লাখ ডলার ক্ষতিপূরণও দাবি করেন অ্যাম্বার সেইসময়। ২০২০ সালে সেই মামলায় হেরে যান জনি। 

যার ফলে 'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান' এবং 'ফ্যানটাস্টিক বিস্টস'-এর মতো বিখ্যাত সিরিজ থেকে সরিয়ে দেয়া হয় জনিকে। বিজ্ঞাপন থেকেও সরিয়ে দেয়া হয় তাকে। তারপরই অ্যাম্বারের বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি।

প্রাক্তন স্ত্রীর নামেই মানহানির মামলা করেন জনি ডেপ। এরপর দীর্ঘ মামলা চলার পর সম্প্রতি এসেছে সেই মামলার রায়। আদালত মেনে নিয়েছে জনিকে ‘কালিমালিপ্ত’ করার চেষ্টা করেছেন অ্যাম্বার। 

আদালতের নির্দেশ অনুযায়ী, ডেপকে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে অ্যাম্বারকে। তবে অ্যাম্বারের আইনজীবী জানাচ্ছেন, আর্থিক অবস্থা ভালো নয় অ্যাম্বারের। ১০ মিলিয়ন ডলার দেয়ার ক্ষমতা নেই তার।

শুনানি চলাকালীনই অ্যাম্বার হার্ডের আর্থিক সমস্যার কথা জানা যায়। সম্ভাবনাময়ী এই অভিনেত্রীর আইনজীবী বলেছিলেন, ‘না, হার্ড কোনোভাবেই ক্ষতিপূরণের অর্থপ্রদানে সক্ষম নন।’ 

এমনকি, মামলার রায়ের পরিপ্রেক্ষিতে আদালতে হার্ড আবেদনের ইচ্ছে প্রকাশ করবেন বলেও জানিয়েছেন তার আইনজীবী এলানি ব্রেডহফট। 

প্রসঙ্গত, ছয় সপ্তাহব্যাপী লম্বা এই হাই-প্রোফাইল শুনানি শেষ হয় গত বুধবার (১ জুন)। এরপর ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টি সার্কিট কোর্টে সাত-সদস্যের বিচারক প্যানেলের ঘোষিত রায়দানে জয় হয় জনি ডেপের। সূত্র-হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি