ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

দর্শকের গালমন্দ খেয়েও উচ্ছ্বসিত মিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ১২ জুলাই ২০২২ | আপডেট: ১৮:১৮, ১২ জুলাই ২০২২

ঈদে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। তবে শত কোটি টাকার ‘দীন দ্য ডে’ সিনেমার সঙ্গে পাল্লা দিচ্ছে ‘পরাণ’। দর্শকের প্রশংসায় ভাসছে সিনেমাটি। যা নিয়ে ভীষণ উচ্ছ্বসিত পুরোটিম। বিশেষ করে অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। দর্শকদের গালমন্দ খেয়েও আনন্দিত তিনি।

সিনেমার প্রচারের অংশ হিসেবে ময়মনসিংহ গিয়েছিল ‘পরাণ’ টিম। সেখানেই সিনেমাটির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে। ফিরে এসে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা জানান মিম।

অভিনেত্রী লিখেছেন, “সেই সকালে বেরিয়েছিলাম ময়মনসিংহের উদ্দেশ্যে। একটু আগে বাসায় ফিরলাম। ক্লান্ত-বিধ্বস্ত, তবু লিখছি। এই যে হলে হলে ঘুরলাম, হলভর্তি দর্শক দেখে কী আনন্দই না পেয়েছি! আপনাদের এমন সাড়া পেয়ে আমরা আপ্লুত। একজন হল মালিক যখন বলেন, অনেক বছর পর এমন হাউজফুল হলো তাদের সিনেমা হল, তখন মনে প্রশান্তি কাজ করে।”

সিনেমা দেখে দর্শকের প্রতিক্রিয়া পেয়ে বেশ আপ্লুত মিম। এ নিয়ে তিনি লিখেছেন, “দর্শকেরা যখন ‘অনন্যা’ ক্যারেক্টারটাকে গালমন্দ করছে, তখনও অন্যরকম ভালো লাগা কাজ করেছে। একজন অভিনয়শিল্পী তো তার অভিনয়ের এমন স্বীকৃতিই চায়! অনেক ধন্যবাদ আপনাদের। কৃতজ্ঞতা।”

নিজের চরিত্র নিয়ে মিম আরও বলেন, “আমার চরিত্রটা খুবই চঞ্চল একটি মেয়ের। অনন্যা তার নাম। তার মধ্যে শিশুসুলভ একটি বিষয় রয়েছে। সে একজন কলেজপড়ুয়া। এই বয়সের মেয়েরা যেমন হয়, ডিসিশন নিতে ভুল করে, একটু আবেগী থাকে বেশি। এমন মিষ্টি একটি চরিত্র।”

অনেকে মিন্নির সঙ্গে মিমের চরিত্রকে তুলনা করছেন। এ ব্যাপারে মিমের অভিমত, “আমরা গল্পে বলিনি যে কাউকে কেন্দ্র করে। তবে এটা ঠিক যে একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে আমাদের গল্প। আমাদের আশপাশে এমন অনেক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েই আমাদের সিনেমাগুলো হয়।”

চিত্রনায়ক শরিফুল রাজ বলেন, “আমরা যে পরিমাণ সাড়া পাচ্ছি দর্শকের এতটা আসলে আমরা আশা করিনি। যে পরিমাণ রিভিউ পাচ্ছি এবং হলগুলোতে হাউজফুল থাকছে, ময়মনসিংহে প্রচুর ক্রাউডেট (ভিড়)। তাতে সিমেনাটা নিয়ে খুবই উচ্ছ্বসিত এবং আশাবাদী।”

রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমাটি ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে তৈরি। এতে মিম ছাড়াও কেন্দ্রীয় চরিত্রে আছেন শরীফুল রাজ ও ইয়াশ রোহান।

হল সংখ্যার দিক থেকে সবচেয়ে এগিয়ে ছিল অনন্ত জলিল অভিনীত ‘দিন: দ্য ডে’ এগিয়ে থাকলেও দর্শকদের কাছে প্রশংসা কুড়াচ্ছে পরাণ। কিন্তু আরেকটি সিনেমা সাইকো নিরবেই চলছে। ঈদের দিনের তুলনায় ঈদের দ্বিতীয়দিন দর্শক বাড়লেও অনন্ত জলিলের দিন দ্য ডে’র চেয়ে এগিয়ে পরাণ সিনেমাটি। বিগ বাজেটের ‘দিন: দ্য ডে’ দেখে বেশিরভাগ দর্শকই হতাশা প্রকাশ করেছেন। 
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি