ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তারকাদের বন্ধুত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ৬ আগস্ট ২০১৭ | আপডেট: ১৩:৫৩, ৭ আগস্ট ২০১৭

সারা বিশ্বের মতো বাংলাদেশেও আজ পালিত হচ্ছে বন্ধু দিবস। ‘বন্ধু’ ছোট্ট শব্দটির গভীরতা অনেক। সাধারণ মানুষের মতোই তারকাদের জীবনেও অনেককেই হয়ে উঠেন অনেক কাছের বন্ধু। বিষেশ এই দিনকে নিযে বন্ধুত্বের কথা বলেছেন দেশের চারজন তারকা।

বিদ্যা সিনহা সাহা মিম

নাটকে অভিনয় করে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন বিদ্যা সিনহা মিম। তার মতে, বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যেখানে কোনো কিছু চাওয়া পাওয়ার থাকে না। ফ্রেন্ডশীপ জিনিসটাই অন্যরকম, বলে যা কখনও বোঝানো যায় না।

বন্ধুর সংজ্ঞা নির্ধারত করতে গিয়ে তিনি বলেন, যে মানুষটি সব সময় আমার পাশে থাকবে, আমাকে সাপোর্ট দিবে, যে সবসময় হাত ধরে থাকবে আমি সেটাকেই ফেন্ডশীপ বলি। মিডিয়ার কাজ করতে গিয়ে অভিনেতা সজলের সঙ্গে আমার বন্ধুত্ব হয়েছে। আমরা এত ব্যস্ত থাকি যে মিডিয়ায় আমাদের বেশি বন্ধুত্ব হয় না। আমার শৈশব কেটেছে কুমিল্লা ও ভোলায়।সেখানে আমার অনেক বন্ধু রয়েছে। কুমিল্লাতে মনীষা আমার ভাল বন্ধু । ওকে খুব মিস করি। বুশরাকে খুব মনে পড়ে।

কর্ণিয়া


সঙ্গিত শিল্পী কর্ণিয়াও বন্ধুত্বের সম্পর্কটাই অন্যরকম বলে মানলে। মিডিয়ার আমার খুব কাছে বন্ধু নেই। যাদের সঙ্গে সব সময় কাজ করি তারাই আমার কাছের বন্ধু। মিউজিশিয়ানরাই আমার ভাল বন্ধু। ওরা আমাকে অনেক সাহায্য করে।

আমার শৈশব কেটেছে ঢাকার ক্যান্টনমেন্টে। সেখানে বন্ধুদের সঙ্গে প্রচুর আড্ডা দিতাম। আড্ডা দিতে দিতে কখন যে সময় চলে যেত টেরই পেতাম না। বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যেখানে কোনো হিসেব থাকে না। সুখে-দুখে অনেক বন্ধুদেরকে কাছে পেয়েছি। ছোট বেলার অনেক বন্ধুকে এখনও খুব মনে পড়ে। মাঝে মাঝে মনে হয় আবার যদি আড্ডা জমাতে পারতাম।

টয়া


বন্ধুত্বে জায়গাটা নিশ্বাস প্রশ্বাস নেওয়ার জায়গা বলে মনে করেন মুমতাহিনা চৌধুরী টয়া। কাছের বন্ধুরা পরিবার সম্পর্কেও জানে। তারা কাজের খবরও রাখে। আসল বন্ধুরা বিপদেও সময় এগিয়ে আসে।

মানুষের জীবনে একজন হেল্পফুল বন্ধু খুবই দরকার। সে মানুষটা পরিবারেরও হতে পারে, আবার পরিবারের বাইরেরও হতে পারে। মিডিয়ায় আমার কাছে বন্ধু সাফা কবির, তৌসিফ মাহবুব ও সিয়াম আহমেদ। আমাদের একটা আলাদা জগত আছে। একে অন্যকে খুব মিস করি। সিয়ামের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কও ভালো। মিডিয়ায় অনেক মানুষের সঙ্গে আমার সম্পর্ক রয়েছে তবে এই তিনজনের জায়গা কেউ নিতে পারেনি, আর পারবেও না।

রিয়াজ


চিত্রনায়ক রিয়াজের ভাষায়, বন্ধু এমন একজন মানুষ; যার সঙ্গে সব কথা শেয়ার করা যায়। যার সঙ্গে কোন পারসোনাল হিসেব নিকেশ থাকে না। তার সঙ্গে সময় কাটলে ভাল লাগে। যেটার মধ্যে কোনো রকম চাওয়া পাওয়ার কোন সম্পর্ক থাকে না।

মিডিয়া ক্যারিয়ারে চিত্রনায়ক ফেরদৗস ও শাবনুর আমার ভালো বন্ধু। এছাড়া শৈশবের অনেক বন্ধু রয়েছে। সহপাঠীরাও আছে। আমার শৈশব কেটেছে ফরিদপুরে। বন্ধুরা মিলে একসঙ্গে পানিতে ঝাপাঝাপি করে এবং গাছে চড়ে অনেক মধুর সময় পার করেছি। সেই দিনগুলোকে খুব মিস করি এখন। আবার ফিরে যেতে মন চায় সেই শৈশবে। শৈশবে বন্ধুদের সঙ্গে নানা স্মৃতি ভাবতে খুব ভালো লাগে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি