ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নিশো-নাদিয়ার নতুন নাটক ‘বুঝতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ৭ অক্টোবর ২০১৭

ইতিবাচক মানসিকতার সজল সমাজের অসঙ্গতি দূর করে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখেন। এ নিয়ে মহল্লার মুরুব্বি মতুর্জার সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। মুর্তজার মেয়ে নদীকে ভালোবাসে সজল। এ বিষয় নিয়ে সজল ও আনিতার মধ্যে টানাপড়েন শুরু হয়। সজল আনিতাকে কথা দেয় সে আর মর্তুজাকে বিভ্রান্ত করবে না। এমনই একটি গল্পে ছোটপর্দায় আবারও জুটি বাঁধলেন অভিনয়শিল্পী আফরান নিশো ও নাদিয়া নদী। ‘বুঝতে হবে’শিরোনামের এই একক নাটকে জুটিবদ্ধ হয়েছেন তারা।

নির্মাতা মামুন খানের ‘বুঝতে হবে’ নাটকটি ৪ অক্টোবর থেকে উত্তরার মন্দিরা হাউস এবং উত্তরার আশপাশের এলাকায় শুটিং হয়। নাটকটির মাধ্যমে স্কুলজীবনের তিন বন্ধু-নির্মাতা রিয়াজুল রিজু, অভিনেতা আরফান নিশো এবং পরিচালক মামুন খান দীর্ঘদিন পর একসঙ্গে হয়েছেন।

এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী নির্মাতা রিয়াজুল রিজু, আরফান নিশো, নাদিয়া নদী ও ফারজানা রিক্তা।

নাটকটিতে অভিনয় সম্পর্কে নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ‘আসলে একজন নির্মাতাকে সবকিছুই সমানভাবে জানতে হয়। অভিনয় আরো বেশিই জানতে হয়। তারই বহিঃপ্রকাশ আমার অভিনয় করা। সামনে আরো কয়েকটা কাজে অভিনয়ের কথা রয়েছে।’

আরফান নিশোর বলেন, ‘নাটকটি সামাজিক দায়বদ্ধতা থেকে নির্মাণ করা হচ্ছে। আশা করি সমাজে এই নাটকটি ভালো প্রভাব ফেলবে।’

নাদিয়া নদী বলেন, ‘শুধু মুখে মুখে বুঝলেই হবে না। বাস্তবেও আমাদের সামাজিক ও নাগরিক দায়গুলো বুঝতে হবে এবং এই নাটকের মাধ্যমে দর্শকরা অনেক কিছুই বুঝতে পারবেন।’

নাটকটি রচনা করেছেন মঞ্জুর রহমান। মামুন খানের পরিচালনা কারুকাজ প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য নাটকটি প্রযোজনা করেছেন রাশেদ জামান। এতে আরো অভিনয় করেছেন- কাজী উজ্জ্বল, হাসি মুন, মেহেদী আকাশ প্রমুখ।

 

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি