ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বাঁধনের দিন রাত্রি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২৮ অক্টোবর ২০১৭ | আপডেট: ১১:১৯, ২৯ অক্টোবর ২০১৭

দর্শকনন্দিত মডেল ও অভিনেত্রী আজমেরী হক বাঁধনের জন্মদিন আজ, শনিবার। জীবনের অন্যান্য জন্মদিনের মতোই কাটছে তার এবারের জন্মদিনটিও। তবে মেয়েকে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি। মেয়েকে নিয়েই জন্মদিনটি কাটাচ্ছেন বাঁধন। মেয়ে আর অভিনয় ঘিরেই এই সময়ে বাঁধনের দিন রাত কাটছে।

কঠোর পরিশ্রম ও অভিনয়গুণের মাধ্যমে নাট্যাঙ্গনে ইতিমধ্যে বাঁধন নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন। জয় করে নিয়েছেন অসংখ্য দর্শকের মন। তবে কিছুদিন আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর কিছুটা বিব্রত বাঁধন। তবে সেই রেশ কাটিয়ে উঠেছেন মনে হচ্ছে। তেমনটা-ই দেখা গেছে চিত্রনায়িকা পরীমনির জন্মদিনে।

সেখানে তিনি মেয়েকে নিয়ে এসেছিলেন অতিথি হিসেবে। সাদা শাড়ি ও উজ্জ্বল মেকাপে বাঁধন ছিলেন সাংবাদিকদের নজরে। তবে এ অভিনেত্রী তার চেহারায় কোন বিষন্নতার ছাপ রাখেন নি। মেয়েকে নিয়ে পরীমনির স্টেজে উঠে দিব্যি ক্যামেরায় বন্দি হতে নিজে থেকেই পোজ দেন।

শুধু নিজে নয়, মেয়েকেও তৈরি করছেন নিজের মত করে। মা-মেয়ের ফটোসেশন চলে বেশ কিছু সময়। সব দেখে বোঝাই গেছে বাঁধন এখন ভালোই আছেন।

ব্যাক্তিগত জীবনের কথা বাদ দিয়ে অভিনয়ের কথা বলতে গেলে বাঁধন একজন জনপ্রিয় অভিনেত্রী। আর এই জনপ্রিয়তা তিনি তার অভিনয়ের গুনেই অর্জন করেছেন। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও কাজ করেছেন তিনি।

তবে এ বিষয়ে বাঁধন বলেন, আমি অভিনেত্রী হিসেবেই নিজের পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করি। এর বাইরে শখের বশে বিজ্ঞাপনে মডেলিং কিংবা উপস্থাপনা করি।

শুধু ছোট পর্দাতে নয়; বড় পর্দায়ও দেখা গেছে হালের আলোচিত এ টিভি তারকাকে। বাঁধন অভিনীত একমাত্র চলচ্চিত্র মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘নিঝুম অরণ্যে’। এতে তার বিপরীতে অভিনয় করেছেন সজল। কিন্তু এরপর আর তাকে নতুন কোনো ছবিতে দেখা যায়নি।

উল্লেখ্য, ২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়ে শোবিজ অঙ্গনে ক্যারিয়ার শুরু করেন বাঁধন। ২০০৯ সালে তিনি বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে দন্ত চিকিৎসক হিসেবে পড়াশোনা শেষ করেন।

ব্যক্তিজীবনে বাঁধন এক প্রতিবাদী নারীর প্রতিমূর্তি। মিথ্যা ও অন্যায়কে কখনই প্রশ্রয় দেন না। জীবনের ব্যার্থতাসুলভ জরাজীর্ণতাকে কখনোই মেনে নিতে পারেন না। সব বাধা-বিপত্তি চূর্ণ-বিচূর্ণ করে জীবনের অভিষ্ঠ লক্ষ্যে পৌছে তিনি হতে চান বাঁধনছাড়া।

আর তাইতো শৈশবের সুপ্ত স্বপ্নটি আজ পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছেন। এখন তিনি একজন ডাক্তার এবং পাশাপাশি অভিনেত্রীও।

 

এসএ/ এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি