ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজনীতিতে জ্যোতিকা জ্যোতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭, ১৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১০:১৮, ১৬ নভেম্বর ২০১৭

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। অভিনয় জীবনে তিনি অনেকটা সফলই বলা চলে। কারণ তার অভিনীত বেশ কিছু নাটক ইতিমধ্যে দর্শকপ্রিয়তা পেয়েছে। শুধু তাই নয়, ছোট পর্দার পাশাপাশি তিনি বড় পর্দায়ও সফল। বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন জ্যোতি। এসব সিনেমাতে তার ভিন্নমাত্রার অভিনয় দর্শক ও সমালোচক মহল থেকে প্রশংসা কুড়িয়েছে। তবে বর্তমানে কাজ করছেন বেছে বেছে।
সম্প্রতি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ শীর্ষক কলকাতার একটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী ডিসেম্বরে এ সিনেমার কাজ শুরু হবে। এমনটাই জানালেন এ অভিনেত্রী।
জ্যোতি অভিনেত্রী হলেও একজন প্রতিবাদি নারী। যখনই অন্যায় দেখেছেন রুখে দাড়ানোর চেষ্টা করেছেন। এর আগে জ্যোতিকে দেখা গেছে শাহবাগসহ বিভিন্ন আন্দোলনে সরব ভূমিকায়। সমাজের বিভিন্ন ধরনের অসঙ্গতিতেও তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে সরব হতে দেখা গেছে। পাশাপাশি মৌলবাদের বিরুদ্ধেও এ অভিনেত্রী সোচ্চার হয়েছেন বিভিন্ন সময়।
সম্প্রতি তিনি যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ পান। সেখানে কেক কেটে এ সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। আর এতেই চলে গুঞ্জন। তাহলে কি রাজনীতির পথে হাটতে যাচ্ছেন এই অভিনেত্রী।
এ বিষয়ে জ্যোতি বলেন, ‘আসলে ময়মনসিংহের মানুষেরা আমাকে খুব ভালোবাসে। সব সময় সব কাজে তারা আমাকে পাশে চায়। সত্যি বলতে আমার জেলার মানুষের পাশে থাকতে আমার অন্যরকম ভালো লাগা কাজ করে। আমি বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে জড়িত। এর পাশাপাশি একজন অভিনেত্রী হিসেবেই কিন্তু যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমি প্রধান অতিথি হিসেবে ডাক পেয়েছি। সেখানে অনেক আনন্দ করে আমরা এ দিনটি উদযাপন করেছি। সত্যি বলতে আমি আমার জেলার মানুষের পাশে থাকতে চাই। সেটা এমনিতেও হতে পারে আবার রাজনীতির মাধ্যমেও হতে পারে।’
নিজে রাজনীতিতে অংশ নেওয়া প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘এখনই নয়, আমি একটু সময় নিতে চাই। আমার এলাকার মানুষজনও চান আমি রাজনীতিতে আসি। তাদের জেলার প্রতিনিধি হিসেবে নির্বাচনে অংশ নি। এটা আসলে তাদের চাওয়া। আমি চাই তাদের প্রত্যাশা যেন নষ্ট না হয়। তাই বুঝে শুনেই পথ চলতে চাই। দেখা যাক সামন কি হয়।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি