ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জিয়ার আত্মহত্যা

মামলায় চ্যালেঞ্জ মা রাব্বিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ৩ ফেব্রুয়ারি ২০১৮

অভিনেত্রী জিয়া খানের আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত বলিউডের অভিনেতা সুরাজ পঞ্চোলির বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু হচ্ছে। আগামী ১৪ ফেব্রুয়ারি এ বিচার প্রক্রিয়া শুরু হবে। তবে এর আগেই জিয়া খানের মা রাব্বিয়া খান চ্যালেঞ্জ ছুড়ে দিলেন সুরাজ এবং তার পরিবারের দিকে।

এক সাক্ষাৎকারে জিয়ার মা রাব্বিয়া খান জানান, ‘আপাতত আমি আংশিক খুশি। অন্তত, মামলাটির প্রক্রিয়া শুরু হচ্ছে। মামলা লড়ার জন্য আমি প্রস্তুত। আমি সবরকম তথ্য সুপ্রিম কোর্টের হাতে তুলে দিয়েছি। সুপ্রিম কোর্ট এখন সেশন কোর্টকে সত্য অনুসন্ধানের দায়িত্ব দিয়েছেন। আমি আমার শেষ নিঃশ্বাস অবধি আমার মেয়ের জন্য মামলাটি লড়ে যাব।’

ইতিমধ্যে রাব্বিয়া খান লন্ডন থেকে মুম্বইতে এসে পৌছেছেন।

জিয়া খান ২০০৭ সালে অমিতাভ বচ্চনের সঙ্গে ‘নিঃশব্দ’ সিনেমাটির মাধ্যমে বলিউডে প্রবেশ করেন। এরপর ২০০৮ সালে ‘গজনী’ এবং ২০১০ সালে ‘হাউসফুল’-এর মতো সুপারহিট সিনেমা করেন। ২০১৩ সালে হঠাৎ মুম্বইয়ের জুহুতে নিজের ফ্ল্যাটে আত্মহত্যা করেন। পুলিশ ঘটনার তদন্তে নেমে জিয়ার লেখা ছয় পাতার একটি সুইসাইড নোট উদ্ধার করে। যেখানে তার সঙ্গে সুরাজের সম্পর্কে ইতি হওয়ার জেরে তিনি মানসিক অবসাদগ্রস্থ হয়ে পড়েন এবং তার ফলেই আত্মহত্যা করেন বলে জানান।

ঘটনাটির পর সুরাজ এবং তার পরিবারকে পুলিশ একাধিকবার তলব করেন। কিন্তু জিয়ার সঙ্গে সুরাজের সম্পর্কের কথা অস্বীকার করেন। দীর্ঘ ৫ বছর বাদে অবশেষে মামলাটির বিচার শুরু হওয়ায় কার্যত খুশি জিয়ার মা এবং তার পরিবার।

জিয়ার মা আরও জানান, ‘আমার মেয়ে আমার থেকেও অত্যন্ত সাহসী। ও লন্ডনে আরামদায়ক জীবন ছেড়ে তার প্যাশনকে অনুসরণ করেছিলো। আমরা তাতে বাঁধা দিইনি। কিন্তু তার এই পরিণতি আমার পরিবারের কাছে খুবই দুর্ভাগ্যজনক এবং কষ্টদায়ক। আমি ভারতে এসেছি বিচারপ্রক্রিয়াতে সাহায্য করতে এবং আমার মেয়ে যাতে বিচার পায় তা জানতে। বিচার শব্দটি আমার কাছে খুব বড় জিনিস। একজন মা হিসাবে আমি শেষ অবধি আমার মেয়ের জন্য লড়ব।’

সূত্র : কলকাতা টুইন্টিফোর

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি