ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বালি দিয়ে চিত্র এঁকে শ্রীদেবীর প্রতি শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

বলিউড সুপারস্টার শ্রী দেবীর হঠাৎ মৃত্যুত শোকে মূহ্যমান গোটা ভারত। শুধু বলিউড পাড়া-ই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কংগ্রেস প্রধান রাহুল গান্ধীও মেনে নিতে পারছেন না গুনী এ দেবীর অগস্তা যাত্রাকে। শোকের ঢেউ আঁছড়ে পড়েছে বলিউড প্রেমীদের মধ্যে। বাদ যাননি ভারতের বিশিষ্ট বালি টিত্রশিল্পী সুদর্শন পত্নীকও।

শ্রী দেবীর এ মহাপ্রায়ণকে স্মরণীয় করে রাখতে বালি দিয়ে নান্দনিক এক চিত্রকর্ম তৈরি করেছেন সুদর্শন। আর এ চিত্রের মাধ্যেমেই শ্রী দেবীর মৃত্যুতে শোক জানিয়েছেন তিনি। টুইটারে শ্রী দেবীর বালি নির্মিত চিত্র পোস্ট করে, সুদর্শন লিখেন, উই উইল মিস ইউ লিজেন্ডারি শ্রী দেবী (আমরা আপনাকে মিস করবো)। ওই চিত্রকর্ম পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়ে।

শ্রী দেবীর আসল নাম শ্রী অ্যামা যাঙ্গার আয়াপন। তিনি তামিল, তেলেগু, মালায়ম, হিন্দী ও কর্নাটকের অন্তত ৩০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে হিন্দী চলচ্চিত্রের মাধ্যমে তিনি সুপারস্টারের তকমা পান। থুনাইভ্যান চলচ্চিত্রের মাধ্যমে বলিউড জগতে পা রাখেন গুণী এই অভিনেত্রী। ভারতসহ সারা বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্ত রয়েছে।

এদিকে বলিউডে গত ১০০ বছরের মধ্যে শ্রীদেবী সবচেয়ে সেরা অভিনেত্রী ছিল বলে একটি টেলিভিশন জরিপে উঠে এসেছিল ২০১৩ সালে। ভারতীয় সিনেমার ১০০ বছর পূর্তিতে এ ভোটের আয়োজন করে বেসরকারি একটি টেলিভিশন। জানা গেছে, ১৯৯৬ সালে প্রযোজক বোনি কাপুরকে বিয়ে করেন শ্রীদেবী। তাদের ঘরে দুজন কন্য সন্তান রয়েছে।

সূত্র: জি নিউজ
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি