ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কাঠুয়ায় শিশু ধর্ষণ : আইনজীবীর পাশে এমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ৫ মে ২০১৮

ভারতের কাঠুয়ার নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে বেশ চাপের মুখে আছেন আইনজীবী দীপিকা সিংহ রাজাওয়াত। যে কোনও সময় খুন হয়ে যেতে পারেন বলে আশঙ্কা করছেন তিনি। এবার তার পাশে দাঁড়ালেন ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন।

সম্প্রতি উকিলের পোশাক পরা দীপিকার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, আইনজীবীর কালো কোট পরা দীপিকা হাঁটছেন। তাঁর পাশে রয়েছেন কয়েক জন পুরুষ আইনজীবী। সেই ছবিটি শেয়ার করে হ্যারি পটারের অভিনেত্রী লিখেছেন, ‘অল পাওয়ার টু দীপিকা সিংহ রাজাওয়াত।’

দীপিকাকে নিয়ে এমার টুইটে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েগেছে। এর আগেও নারী অধিকার আর সম্মানরক্ষা নিয়ে একাধিক বার সরব হয়েছেন এমা। দীপিকার ছবি টুইটের পরে নেটিজেনদের বেশির ভাগই এমার প্রশংসা করেছেন। তবে এর পাশাপাশি সমালোচনাও করতে দেখা গেছে অনেককে।

টুইটারে একজন লিখেছেন, ‘এই মামলাটিকে সমর্থন করার আগে আপনাকে এর পিছনে ষ়ড়যন্ত্র আর রাজনীতিটা বুঝতে হবে।’

যার পরে নেটিজনদের একটা অংশের বক্তব্য, এই ধরনের সমালোচকরা গেরুয়া শিবিরের।

এ দিকে, কাঠুয়া কাণ্ডে মূল অভিযুক্ত সঞ্জি রামকে সুপ্রিম কোর্টে মামলাটি সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আবেদন জানিয়েছেন। তাঁর দাবি, তিনি নির্যাতিতা শিশুকন্যাটির দাদুর মতো। এই ঘটনায় কোনও ভাবেই জড়িত নন। সিবিআই-ই আসল দোষীদের ধরে শাস্তি দিতে পারবে। মামলাটি কাঠুয়া থেকে চণ্ডীগড়ে সরানোতেও আপত্তি রয়েছে তাঁর। তাঁর দাবি, সাক্ষীদের নিয়মিত কাঠুয়া থেকে চণ্ডীগড়ের আদালতে গিয়ে হাজিরা দেওয়া কঠিন হবে। একই সঙ্গে দীপিকার মতো আইনজীবীকে নিরাপত্তা দেওয়া নিয়েও আপত্তি তুলেছেন সঞ্জি রাম।

সূত্র : আনন্দবাজার

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি