ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পাকিস্তানে নিষিদ্ধ ‘ভীরে দি ওয়েডিং’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৮, ১ জুন ২০১৮

বিনা কারণে জারি হল নিষেধাজ্ঞা। পাকিস্তানে মুক্তি পাবে না ‘ভিরে ডি ওয়েডিং’। সিনেমাতে বিষয়বস্তু, কুরুচিপূর্ণ সংলাপ ও অশালীন দৃশ্য রয়েছে। তাই পাকিস্তানে এটি মুক্ত করা হবে না বলে জানিয়েছে সেদেশের সেন্সর বোর্ড।
১ জুন নারী কেন্দ্রিক এ সিনেমাটি পাকিস্তানে মুক্তি পাওয়ার কথা ছিল। অনেক সিঙ্গল স্ক্রিন প্রেক্ষাগৃহ ও সিনেপ্লেক্সে গত সপ্তাহ থেকেই জোর প্রচারও চলছিল। কিন্তু একেবারে শেষ মূহূর্তে পাকিস্তানের সেন্সর বোর্ডের চেয়ারম্যান ড্যানিয়েল গিলানি বলেন, ‘বোর্ডের সদস্যরা ‘বীরে দি ওয়েডিং’ সিনেমাটিকে পাকিস্তানে মুক্তি দিতে চায় না। তাদের মনে হয়েছে, সিনেমাটি থিয়েটারে নিয়ে গিয়ে জনতাকে দেখানো উচিত নয়। এই সিনেমার বিষয়বস্তু সেদেশের সেন্সরশিপ অফ ফিল্ম কোড ১৯৮০-এর বিরুদ্ধাচরণ করছে।’
পাশাপাশি পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরের কর্মকর্তারা জানান, বোর্ডের সদস্যরা এ সিনেমার বিষয়বস্তু, ভাষা কুরুচিকর, অশালীন বলে একমত হয়ে তা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন। সিনেমার ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে তাতে অশালীন ভাষা ও আপত্তিকর যৌনগন্ধী ডায়লগ থাকায়।

তিনি আরও বলেন, এ সিনেমার কনটেন্ট নিয়ে প্রশ্ন তোলা যায় এবং তা দেখার পর ডিস্ট্রিবিউটররাও পাকিস্তানে সিনেমাটি রিলিজ করার অনুমতি প্রত্যাহার করে নিয়েছেন।

উল্লেখ্য, চার বন্ধু এক বিয়ের অনুষ্ঠানে যাওয়ার আগে কী ভাবে প্রস্তুতি নিচ্ছেন, সিনেমার বিষয়বস্তু এটাই। করিনা, সোনমের পাশাপাশি সিনেমাতে অভিনয় করেছেন স্বরা ভাস্বর ও শিখা তালসানিয়া।
সূত্র : কলকাতা টুইন্টিফোর
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি