ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আফজাল হোসেনের বিয়ে, সুবর্ণা মুস্তাফা ঘটক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১২, ৭ জুন ২০১৮

বিয়ে করবেন আফজাল হোসেন, আর সেটির ঘটকালি করছেন সুবর্ণা মুস্তাফা! এমন একটা বিস্ময়কর পরিস্থিতি নিয়ে এবার সবার সামনে হাজির হচ্ছেন টিভি নাটকের নন্দিত এই জুটি।

টিভি নাটকের ইতিহাসে সর্বাধিক জনপ্রিয় এই জুটিকে এখন আর খুব একটা পাওয়া যায় না। তবে সেই অভাব এবারের ঈদে কাটিয়ে উঠবে একজনের বিয়েতে আরেকজনের ঘটকালি আয়োজনের মধ্য দিয়ে!

আসন্ন ঈদ-উল ফিতরের জন্য নির্মিত একটি বিশেষ নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন এই দুজন। এতে নূরুল আলমের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। আর সুবর্ণা মুস্তফাকে দেখা যাবে মহিলা ঘটকের চরিত্রে। বদরুল আনাম সৌদের রচনা এবং আরিফ খানের পরিচালনায় নির্মিত এই নাটকটির নাম ‘নূরুল আলমের বিয়ে’।

নাটকের গল্প প্রসঙ্গে নাট্যকার ও নির্মাতা সৌদ জানান, নূরুল আলম দীর্ঘদিন ধরে বিপত্নীক। দুই ছেলে তার, দুইজনই থাকেন দেশের বাইরে। এর মাঝে কখনো কখনো নিজের একজন জীবনসঙ্গীর অভাব বোধ করলেও বয়সের কারণে কাউকে কখনো বলে উঠতে পারেননি কথাটা। আর বলবেনই বা কিভাবে?

বয়স তো বেলাশেষে কম হলো না তার। কিন্তু এবার অস্ট্রেলিয়ার প্রবাসী ছেলে বেড়াতে এসে যাওয়ার সময় নূরুল আলমকে বলে বিয়ে করতে। মনে মনে অনেক খুশি হলেও অনেক অনিচ্ছা দেখায় বিয়ে করতে। তবে ছেলের জোরাজুরিতে বলে সে পুরো ব্যাপারটা ভেবে দেখবে। ছেলে চলে যেতেই ঘটকের খোঁজ করেন নূরুল আলম। সেরা ঘটক চাই তার। কারণ নিজের জন্য যথাযথ স্ত্রী চান এবার। কেননা আগের স্ত্রী বড়ই দজ্জাল ছিল। যতদিন বেঁচে ছিল জীবনটা তার জ্বালিয়ে পুড়িয়ে কয়লা করে দিয়েছিল। ঘটক আসে, থুক্কু মহিলা ঘটক। যদিও মহিলাকে একেবারেই পছন্দ হয় না নূরুল আলমের, কিন্তু কি আর করা? শহরের সেরা ঘটক বলে কথা। ঘটক জানতে চায় কেমন পাত্রী চাই নূরুল আলমের। নিজের কল্পনার সব রং মিশিয়ে পাত্রীর বর্ণনা দেন নূরুল আলম। খোঁজ শুরু হয় পাত্রীর। নূরুল আলম ও ঘটক একের পর এক কনে দেখে যায়, কিন্তু কোনোটাই পছন্দ হয় না নূরুল আলমের। কারো বয়স বেশি তো কারো কম। কেউ বেশি শান্ত কেউ আবার বড়ই মুখরা। এই পাত্রীর খোঁজে দিন পাড় করতে করতে এক সময় নূরুল আলম আবিষ্কার করেন, ঘটকেরই প্রেমে পড়ে গেছেন তিনি। কিন্তু সমস্যা হলো বলবেন কিভাবে? একে তো তার কল্পনার স্ত্রীর সঙ্গে কোনো মিল নেই এই মহিলার তার উপর আবার ভীষণ দজ্জাল আর মুখরা। এমনকি তার প্রথম স্ত্রী যে কি না জীবনটা কয়লা করে দিয়েছিল তার, তার থেকেও ভয়ানক এই ঘটক মহিলা। নূরুল আলম বুঝে পান না কি করবেন তিনি, আর তার কপালটাই বা এমন কেন ‘

ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায় ঈদের পরদিন রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ এই নাটকটি।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি