ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সেন্সরে ‘ভাইজান এলো রে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ১১ জুলাই ২০১৮

কথা ছিল ঈদুল ফিতরে ভারতের পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও শাকিব খান ও কলকাতার দুই নায়িকা শ্রাবন্তী এবং পায়েল সরকার অভিনীত সিনেমা ‘ভাইজান এলো রে’ মুক্তি দেয়া হবে। কিন্তু সেটা সম্ভব হয়নি। আদালত এক রায়ে বাংলাদেশের কোনো উৎসবে বিদেশি সিনেমা মুক্তি না দেয়ার আদেশে থমকে যায় সিনেমাটির মুক্তি।

সিনেমাটি কলকাতার একক প্রযোজনার হওয়ায় এবার সাফটা চুক্তিতে মুক্তি পাচ্ছে বাংলাদেশে। এরই মধ্যে সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে সিনেমাটি প্রদর্শনের জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমতি মিলেছে। ২৮ মে মন্ত্রণালয়ের সাফটা চুক্তিতে চলচ্চিত্র বিনিময়বিষয়ক বিভাগে ‘ভাইজান এলো রে’ জমা পড়ে। যাচাই-বাছাই শেষে ২১ জুন তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমাটি বাংলাদেশে প্রদর্শনের অনুমতি দিয়েছে। এবার যাচ্ছে সেন্সর বোর্ডে।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকার সেন্সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আশা ছিল পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের দর্শকরাও ঈদে সিনেমাটি দেখবেন। কিন্তু সেটি সম্ভব হয়নি। সিনেমাটি সেন্সরে জমা দেওয়া হয়েছে।’

এছাড়াও আপাতত ২০ জুলাই মুক্তির তারিখ জানানো হয়েছে। সেন্সর পাওয়ার পরই এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হবে বলেও জানান তিনি। সিনেমাটি পরিচালনা করেছেন কলকাতার নির্মাতা জয়দীপ মুখার্জি।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি