ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

রুনা লায়লা পাচ্ছেন ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২, ২৬ জুলাই ২০১৮

তৃতীয়বারের মতো দেয়া হচ্ছে ‘ফিরোজা বেগম স্মৃৃতি স্বর্ণপদক ও পুরস্কার’। কিংবদন্তি এই নজরুল সঙ্গীতশিল্পী স্মরণে ২০১৬ সাল থেকে তার নামে চালু করা হয় এই পুরস্কার। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবর্তিত এই সম্মাননা এবার পাচ্ছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী রুনা লায়লা।

আগামী সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এই সঙ্গীতশিল্পীর হাতে সম্মাননা তুলে দেবেন উপাচার্য মো. আখতারুজ্জামান। সম্মাননা হিসেবে রুনা লায়লাকে দেয়া হবে দুই ভরি সোনার একটি পদক এবং এক লাখ টাকা।

এবার ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ প্রসঙ্গে বরেণ্য এই কণ্ঠশিল্পী বলেন, ফিরোজা বেগমের মতো একজন বরেণ্য সঙ্গীতব্যক্তিত্বের স্মৃতিজড়িত পদক আমাকে দেয়া হচ্ছে। এ জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সবাইকে আমি ধন্যবাদ জানাই। ফিরোজা বেগমের গাওয়া অনেক গান আমি শুনেছি। তিনি নজরুল সঙ্গীতকে অনেক সমৃদ্ধ করেছেন।

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের বিএ (স্নাতক) সম্মান পরীক্ষায় এবার সর্বোচ্চ সিজিএ পাওয়া শিক্ষার্থীকে দেয়া হবে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এই স্বর্ণপদকদেয়া হবে।
এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি