ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

টিএসসিতে আজ ‘৭ম সঞ্জীব উৎসব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৭, ২৫ ডিসেম্বর ২০১৮

প্রয়াত সঙ্গীতশিল্পী সঞ্জীব চৌধুরীর জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ‘সঞ্জীব চত্বরে’ আয়োজন করা হয়েছে ‘৭ম সঞ্জীব উৎসব’। এটি আয়োজন করেছে সঞ্জীব উৎসব উদযাপন পরিষদ।
উৎসবটির সার্বিক সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি এবং জয় শাহরিয়ারের আজব কারখানা। উৎসব বিকেল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।
এই উৎসবে গান করবেন সঞ্জীব-অনুরাগী কিছু ব্যান্ড ও বেশ কয়েকজন সঙ্গীতশিল্পী। এর মধ্যে- জয় শাহরিয়ার, বে অফ বেঙ্গল, শহরতলী, প্রিয়, গানকবি, অর্জন, দুর্গ, সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ, সুহৃদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটিসহ আরও অনেকে গান করবে।

উল্লেখ্য, সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক ও সাংবাদিক। পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। তিনি বাপ্পা মজুমদারকে সঙ্গে নিয়ে গড়েছিলেন ব্যান্ড ‘দলছুট’। ব্যান্ডটির মাধ্যমে উপহার দিয়েছিলেন অসংখ্য জনপ্রিয় গান। এর মধ্যে-‘আমি তোমাকেই বলে দেবো’, ‘সাদা ময়লা’, ‘সমুদ্র সন্তান’, ‘জোছনা বিহার’, ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও’, ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ’, ‘স্বপ্ন বাজি’, ‘গাড়ি চলে না’, ‘বায়স্কোপ’, ‘কোন মিস্তিরি নাও বানাইছে’ প্রভৃতি উল্লেখযোগ্য।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি