ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

পথশিশুদের নিয়ে ইমতিয়াজ-পরানের গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ২৬ ডিসেম্বর ২০১৮

পথশিশুদের বঞ্চনা-সংগ্রামী মানবেতর জীবন ও অসহনীয় কষ্টের কথা নিয়ে সহকারী নাট্য নির্দেশক ও সংবাদকর্মী ইমতিয়াজ মেহেদী হাসান রচনা করেছেন ‘পথশিশু’ শিরোনামে একটি জীবনমুখী গান।

সময়ের আলোচিত সুরকার হাবিব মোস্তফা’র সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী পরান। মেধাবী সংগীত পরিচালক অণু মোস্তাফিজ’র সংগীত আয়োজনে সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে গানটি ধারণ হয়েছে।   

গানটি সম্পর্কে গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, গানটির মাধ্যমে সমাজের বাস্তবতাকে তুলে ধরা হয়েছে। এখানে কল্পনার কোন স্থান নেই। বিত্তবানরা শখের বসে ইচ্ছেমত খরচ করছে কিন্তু তাদের পাশেই ছোট্ট পথশিশুরা জীবনের ন্যূনতম চাহিদাটুকুও পূরণ করতে পারছে না। বঞ্চনার এই দৃশ্যটুকু একজন মানুষ হিসেবে আমার বিবেক স্পর্শ করেছে। সেই বেদনা থেকেই গানটি রচনা করি।  

সুরকার হাবিব মোস্তফা বলেন, মানব জীবনের চলমান দুঃখসুখের দুটি রূপ নিয়ে পথশিশু গানটি তৈরি।  বিত্তবানদের বিবেক জাগ্রত করতে আমাদের যৌথ এই প্রয়াস সফল হলে পরবর্তী কাজে উৎসাহিত হবো।

শিল্পী পরান বলেন, গতানুগতিক প্রেমের গানের বাইরে এসে পথশিশুদের নিয়ে এমন একটি গান করার ভাবনাকে আমি সাধুবাদ জানাই। কথা-সুর-সংগীত আয়োজনে আমি নতুনত্ব পেয়েছি এবং কাজটির সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই আমাকে এমন মহৎ একটি কাজের সাথে যুক্ত করার জন্য।    
    
এসি 
  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি