ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হলেন বুলবুল  

প্রকাশিত : ২০:৩১, ২৩ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২০:৩৩, ২৩ জানুয়ারি ২০১৯

চিরনিদ্রায় শায়িত হলেন দেশ বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল। মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়। আজ বুধবার সন্ধ্যা ৭টায় তাকে সেখানে সমাহিত করা হয়।       

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তাকে রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানো হয়। মরদেহ সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সেখানে রাখা হয়। এ সময় বুলবুলের ছেলে মন-সহ উপস্থিত ছিলেন সংগীতশিল্পী খুরশীদ আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, ম. হামিদ, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, প্রযোজক ইজাজ খান স্বপন, সংগীতশিল্পী সামিনা চৌধুরী, মনির খান, এসডি রুবেল, শফিক তুহিন, মুহিন, সাব্বির, কিশোর, মেহরাব, অভিনয়শিল্পী আজাদ আবুল কালাম, তানভীন সুইটি, পরিচালক চয়নিকা চৌধুরী, নায়িকা কুমকুমসহ অনেকে।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে বেলা সোয়া দুইটায় মরদেহ নেওয়া হয় বিএফডিসিতে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে বিকাল নাগাদ নিয়ে যাওয়া হয় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে।

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মঙ্গলবার ভোর ৪টার দিকে রাজধানীর আফতাব নগরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। দেশের সংগীতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১০ সালে একুশে পদক লাভ করেন তিনি। এ ছাড়া সংগীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা এবং পুরস্কার লাভ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

এসি
  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি